Search
Close this search box.

‘ইয়াবা গডফাদার’ আব্দুর রহমান বদি গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার:টেকনাফে একটি হত্যা চেষ্টা মামলায় কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের ইয়াবা কারবারে বিতর্কিত সাবেক এমপি আবদুর রহমান বদিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। মঙ্গলবার (২০ আগস্ট) রাতে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‍্যাব সদর দপ্তর থেকে নিশ্চিত করা হয়।

জানা যায়, বদিকে কক্সবাজারের টেকনাফ থানায় দায়ের করা হত্যাচেষ্টার একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। গত ১৮ আগস্ট আবদুল্লাহ নামের এক ব্যক্তি মামলাটি করেন। এতে বদিসহ ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে। গ্রেপ্তারের পর বদিকে কক্সবাজারে নিয়ে যাওয়া হচ্ছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে র‌্যাব।

নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগ প্রার্থী আবদুর রহমান বদি। দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় একাদশ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বদির পরিবর্তে তার স্ত্রী শাহীন আক্তারকে দলের মনোনয়ন দেয়া হলে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাদক তালিকায় পৃষ্ঠপোষক হিসেবে বদির নাম রয়েছে। তালিকায় গডফাদার হিসেবে আছেন বদির চার ভাইসহ পরিবারের অন্তত ২৬ জনের নাম।

গত দুই মেয়াদে এমপি পদে না থাকলেও নানা বিতর্কিত কর্মকাণ্ডে বারবার আলোচিত-সমালোচিত হয়েছেন বদি। স্ত্রীকে সামনে রেখে বদিই মূলত সংসদ সদস্যের প্রভাব খাটিয়ে এলাকায় আধিপত্য বজায় রাখেন বলেও অভিযোগ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ