Search
Close this search box.

কমালা হ্যারিসই মার্কিন প্রেসিডেন্ট হবেন : বারাক ওবামা

আন্তর্জাতিক ডেস্ক: ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনে যোগদান করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। সেখানে ক্ষমতাসীন দলের প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসকে সমর্থনের পাশাপাশি তার হয়ে জনগণের কাছে ভোটও চেয়েছেন তিনি। খবর আলজাজিরার

স্থানীয় সময় গত সোমবার (১৯ আগস্ট) ডেমোক্রেটিক পার্টির সম্মেলন শুরু হয়। সম্মেলনের দ্বিতীয় দিন মঙ্গলবার মঞ্চে আসেন ওবামা। চারদিন ধরে চলবে এই সম্মেলন। এই সম্মেলন থেকে আগামী নির্বাচনে দলের প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলার নাম ঘোষণা করা হবে।

রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে কমলার জয় ছিনিয়ে আনা যে কঠিন হবে সেটা নিজ মুখেই স্বীকার করেছেন ওবামা। তবে বিশ্বাস করা যায় এমন একটি আমেরিকার জন্য লড়াই করার পাশাপাশি কমলার পক্ষে ভোট দিতে জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

ওবামা বলেন, ডোনাল্ড ট্রাম্প ক্ষমতাকে নিজের স্বার্থ উদ্ধারের মাধ্যম ছাড়া আর কিছুই ভাবেন না। আমাদের আর চার বছরের ধোঁয়াশা, হট্টগোল ও বিশৃঙ্খলার দরকার নেই। আমরা এই মুভি আগেই দেখে ফেলেছি। আর আমরা সবাই জানি যে সিক্যুয়েল সাধারণত খারাপ হয়। আমেরিকা নতুন অধ্যায়ের জন্য প্রস্তুত। নতুন গল্পের জন্য প্রস্তুত। আমরা প্রেসিডেন্ট কমলা হ্যারিসের জন্য প্রস্তুত।

এদিন মঞ্চে উঠে দেড় ঘণ্টা কথা বলেন ৬৩ বছর বয়সী ওবামা। কমলা হ্যারিসের পেছনে বেশ শক্তভাবেই দাঁড়িয়েছেন তিনি। দেড় ঘণ্টার ভাষণে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনেরও বেশ প্রশংসা করেন কৃষ্ণাঙ্গ এই সাবেক প্রেসিডেন্ট।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ