Search
Close this search box.

ভাঙা হাত নিয়েই রাজপথে প্রতিবাদে নামলেন মিঠুন

বিনোদন ডেস্ক: আরজি কর কাণ্ডে পশ্চিমবঙ্গের তারকাদের একটি অংশ সাধারণ জনগনের সঙ্গে রাজপথে নেমে আন্দোলনে ব্যস্ত। এবার রাজপথে নেমে আন্দোলন করলেন টালিউডের নন্দিত অভিনেতা মিঠুন চক্রবর্তী। সপ্তাহখানেক আগেই হাত ভেঙেছেন এই অভিনেতা। আর সেই ভাঙা হাত নিয়েই এ বার আরজি কর-কাণ্ডের বিচার চেয়ে কলকাতার রাজপথে নামলেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা যায়, স্বামী বিবেকানন্দের শিকাগো বক্তৃতার দিনটির স্মরণে বুধবার (১১ সেপ্টেম্বর) ভারতের সিমলা স্ট্রিট থেকে শ্যামবাজার পাঁচ মাথার মোড় পর্যন্ত ‘বিবেক জাগরণ যাত্রা’র ডাক দিয়েছিলেন বিদ্বজ্জনদের একাংশ। সেই পদযাত্রায় অংশ নিলেন ‘মহাগুরু’।

বুধবার বিকাল ৪টার দিকে নাগাদ হেদুয়ায় স্বামীজির পৈতৃক বাসস্থান থেকে মিছিল শুরু হয়। শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে নেতাজি সুভাষচন্দ্রের মূর্তির পাদদেশে পৌঁছে শেষ হচ্ছে তাদের কর্মসূচি। এই মিছিলে মিঠুন চক্রবর্তীকে থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য স্মৃতিকুমার সরকার। তার ডাকেই এদিন বিকেলে বিবেক জাগরণ যাত্রায় অভয়ার ন্যায়বিচার চেয়ে পা মেলালেন মহাগুরু। মিছিলে শামিল হলেও, শারীরিক অসুস্থতার কারণেই হাঁটেননি তিনি। বরং একটি হুডখোলা জিপের সামনের আসনে বসেই কর্মসূচিতে অংশ নিতে দেখা গেল তাকে।

কর্মসূচির আয়োজকরা জানান, স্বামী বিবেকানন্দের আদর্শকে স্মরণ করেই এই মিছিলের ডাক দেয়া হয়েছিল। ১৮৯৩ সালের ১১ সেপ্টেম্বর আমেরিকার শিকাগো শহরে স্বামী বিবেকানন্দ সারা পৃথিবীর বিবেকের জাগরণ ঘটিয়েছিলেন। অথচ আজ ১৩১ বছর পরে তার নিজের শহর কলকাতাতেই বিবেকের দংশনে নিত্য ক্ষতবিক্ষত হচ্ছে মানুষ। আরজি কর হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা সমাজের মনুষ্যত্বকে। তাই প্রতিবাদ হিসাবে শিকাগো বক্তৃতার দিনেই এই কর্মসূচির আয়োজন করেছিলেন তারা। অসুস্থ শরীরে মিঠুনের মতো তারকা তাদের সঙ্গে শামিল হওয়ায় তাকে ধন্যবাদ দিয়েছেন আয়োজকরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ