Search
Close this search box.

অশ্বিন-জাদেজার স্পিন বিষে নীল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: রবীচন্দ্রন অশ্বিনের স্পিন ঘূর্ণিতে চতুর্থ দিনে ২ ঘণ্টাও ব্যাটিং করতে পারল না বাংলাদেশ। আগের দিনের ৪ উইকেটে ১৫৮ রানের সঙ্গে ৭৬ রান যোগ করতেই বাকি ৬ উইকেট হারায় বাংলাদেশ। এতে করে ভারত ২৮০ রানের বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে।

ভারতের দেয়া ৫১৫ রানের রান পাহাড় সামনে রেখে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হলেও অশ্বিনের তোপে ভেঙে পড়ে বাংলাদেশের টডঅর্ডার। তৃতীয় দিনের শেষ সেশনে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রানে দিন শেষ করে সফরকারীরা। অপরাজিত ছিলেন শান্ত ও সাকিব।

চতুর্থ দিনের প্রথম এক ঘণ্টায় কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। তবে এরপরই বাংলাদেশের ছন্দপতন হয়। আগের দিনের রানের সঙ্গে ৩৬ রান যোগ করতেই বিদায় নেন সাকিব আল হাসান। তিনি অশ্বিনের বলে জয়সোয়ালের দুর্দান্ত ক্যাচে পরিণত হন। এতে করে ভাঙে শান্ত-সাকিবের ৪৮ রানের জুটি। এরপর আর ১১ রান যোগ হতেই প্যাভিলিয়নের পথ ধরেন লিটন। তাকে রোহিত শর্মার ক্যাচ বানিয়ে ফেরান অশ্বিন।

সপ্তম উইকেটে নেমে থিতু হওয়ার আগেই মিরাজকে জাদেজার ক্যাচ বানিয়ে ড্রেসিংরুমের পথ দেখান অশ্বিন। এটি ছিল ম্যাচে তার পঞ্চম উইকেট। ক্যারিয়ারে এ নিয়ে ৩৭তম বারের মতো ৫ উইকেট নিলেন তিনি। অষ্টম উইকেটে অধিনায়ক শান্তকে বুমরাহর ক্যাচ বানিয়ে ফেরান জাদেজা। তার আগে শান্ত ১২৭ বলে ৩ ছক্কা ও ৮ চারে ৮২ রানের ইনিংস খেলেন। এরপর দ্রুতই তাসকিন ও নাহিদ রানাকে তুলে নেন অশ্বিন ও জাদেজা।

প্রসঙ্গত, বাংলাদেশের টেস্ট ইতিহাসে ১০৬তম ও ভারতের বিপক্ষে ১২তম পরাজয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ