Search
Close this search box.

ঠাকুরগাঁওয়ের সাবেক সংসদ সদস্য সুজন কারাগারে

ঠাকুরগাঁও প্রতিনিধি চাঁদাবাজি, ভূমি দখল ও হত্যা মামলায় ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য মাজহারুল ইসলাম সুজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে চাঁদাবাজি, ভূমি দখল ও হত্যা মামলায় সাবেক সংসদ সদস্য মাজাহারুল ইসলাম সুজনকে পৃথক দুটি আদালতে তোলা হয়।

বাদী ও তার আইনজীবী জানান, আসামিকে শুরুতে চাঁদাবাজি ও ভূমি দখলের অভিযোগে একটি মামলায় ঠাকুরগাঁওয়ের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। পরে বাদীপক্ষের আইনজীবী ১০ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক রহিমা খাতুন আগামী ১০ অক্টোবর শুনানির দিন ধার্য করেন।

পরবর্তীতে তার বিরুদ্ধে আরেকটি করা হত্যা মামলায় ঠাকুরগাঁওয়ের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকারের আদালতে হাজির করা হলে জামিন না মঞ্জুর করেন।

এর আগে সাবেক এমপি মাজাহারুল ইসলাম সুজন ঢাকা থেকে গ্রেপ্তার হন। আজ (২৯ সেপ্টেম্বর) নিম্ন আদালতে হাজিরের নির্দেশ দিলে এসব মামলায় তাকে হাজির করে পুলিশ।

চাঁদাবাজি ও ভূমি দখল মামলার বাদী মো. হাবিবুল ইসলাম বাবলু জানান, সাবেক এমপির এলাকায় ৭০ একর জমি ক্রয় করলে মামলার আসামিরা ক্ষমতার জোরে অর্ধশতাধিক একর জমি দখল করে নেয়। শুধু তাই নয় পরবর্তীতে ১০ কোটি টাকা চাঁদা দাবি করে।

তিনি আরও জানান, আশা করা হচ্ছে বর্তমান সরকারের সময়ে ন্যায় বিচার পাওয়া যাবে। সেই লক্ষ্য নিয়েই মামলাটি দায়ের করা হয়। এই মামলায় দুই এমপিসহ ২৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২০ জনকে আসামি করা হয়েছে।

এদিকে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদিন জানান, জুডিশিয়াল কোর্টের বিচারকের আদালতে আসামিকে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে আগামী ১০ অক্টোবর শুনানীর দিন ধার্য করা হয়। অন্যদিকে, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে জামিন না মঞ্জুর করা হয়।

উল্লেখ্য, এই সাবেক সংসদ সদস্যের বিরুদ্ধে চাঁদাবাজি, ভূমি দখল ও হত্যা মামলাসহ বিভিন্ন অভিযোগে এখন পর্যন্ত চারটি মামলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ