Search
Close this search box.

কারামুক্ত হলেও নজরদারিতে ৭ শীর্ষ সন্ত্রাসী

স্টাফ রিপোর্টার: শেখ হাসিনা সরকার পতনের এক মাসের মধ্যে কারাগার থেকে মুক্তি পেয়েছেন ৭ শীর্ষ সন্ত্রাসী। ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ৩ জন আর কাশিমপুর থেকে ৪ জনের মুক্তি মিলেছে। এদের মধ্যে সুইডেন আসলাম, কিলার আব্বাস, ফ্রিডম রাসু ও পিচ্চি হেলাল অন্যতম।

অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেয়ার ৪ দিনের মাথায় সবার প্রথম কাশিমপুর কারাগার থেকে ছাড়া পান সন্ত্রাসী আক্তার হোসেন। পরদিন ২১ বছর পর একই কারাগার থেকে মুক্তি দেয়া হয় আব্বাস ওরফে কিলার আব্বাসকে। ১৩ আগস্ট ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ছাড়া পান আরেক সন্ত্রাসী খোরশেদ আলম রাসু ওরফে ফ্রিডম রাসু।

পরদিন একই কারাগার থেকে মুক্তি মেলে নাঈম আহমেদ টিটনের। এই সন্ত্রাসীকে গত বছর মার্চে যশোর কারাগার থেকে ঢাকায় আনা হয়। একই কারাগার থেকে ১৫ আগস্ট ছাড়া পান সানজিদুল আলম ইমন। একই দিন কাশিমপুর থেকে মুক্তি দেয়া হয় ইমামুল হাসান সুমন ওরফে পিচ্চি হেলালকে।

সবশেষ গত তিন সেপ্টেম্বর কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান শীর্ষ সন্ত্রাসী শেখ আসলাম ওরফে সুইডেন আসলাম। হত্যাসহ একাধিক মামলায় দেড় যুগেরও বেশি সময় বন্দি ছিলেন তিনি।

এ বিষয়ে ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান বলেন, কারামুক্ত শীর্ষ সন্ত্রাসীরা নজরদারিতে রয়েছে। দীর্ঘদিন কারাগারে থাকার পরে আইনি উপায়েই তারা মুক্ত হয়েছেন। তবে নতুন করে অপরাধে জড়ালে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে কারা কর্তৃপক্ষের দাবি, সব নিয়ম মেনেই তাদের মুক্তি দেয়া হয়েছে। এ বিষয়ে কারা অধিদপ্তরের এআইজি (উন্নয়ন) জান্নাত উল ফরহাদ বলেন, আমাদের কাছে সবাই স্বাভাবিক বন্দি হিসেবেই আসে। সরকার পরিবর্তনের ফলে তাদেরকে একেকভাবে আখ্যায়িত করা হয়।

যদিও দীর্ঘ সময় কারাবন্দীর পরও অপরাধ জগত ছেড়ে স্বাভাবিক জীবনে তাদের ফেরা নিয়ে সন্দিহান অনেকে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ