Search
Close this search box.

সেনাবাহিনীতে নতুন দুই লেফটেন্যান্ট জেনারেল, ডিজিএফআইতে নতুন ডিজি

স্টাফ রিপোর্টার: সেনাবাহিনীর মেজর জেনারেল পদমর্যাদার দুই কমর্কতাকে পদোন্নতি দিয়ে লেফটেন্যান্ট জেনারেল করা হয়েছে। এছাড়া প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরে (ডিজিএফআই) নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দেয়া হয়েছে।

সোমবার সেনাবাহিনীর বিভিন্ন পদে এই রদবদল আনা হয়।

মেজর জেনারেল থেকে লেফটেন্যান্ট জেনারেল পদোন্নতিপ্রাপ্ত দুই কর্মকর্তা হলেন— মো. ফয়জুর রহমান ও মো. মাইনুর রহমান। এদের মধ্যে ডিজিএফআইয়ের ডিজি হিসেবে দায়িত্ব পালন করছিলেন মো. ফয়জুর রহমান। তাকে পদোন্নতি দিয়ে সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেলের (কিউএমজি) দায়িত্ব দেওয়া হয়েছে। আওয়ামী লীগ সরকারের পতনের পর গত ১২ আগস্ট মো. ফয়জুর রহমানকে ডিজিএফআই’র মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল। তিনি মেজর জেনারেল হামিদুল হকের স্থলাভিষিক্ত হন।

এদিকে পদোন্নতি পাওয়া ২৪ পদাতিক ডিভিশনের (চট্টগ্রাম সেনানিবাস) জিওসি মো. মাইনুর রহমানকে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (আর্টডক) জিওসি করা হয়েছে।

অন্যদিকে ডিজিএফআইয়ের নতুন ডিজি হিসেবে দায়িত্ব পেয়েছেন কুমিল্লা ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর আলম।
আর্টডকের নতুন জিওসি মাইনুর রহমান চট্টগ্রামের আগে কুমিল্লায় ৩৩ পদাতিক ডিভিশনের জিওসির দায়িত্ব পালন করেন। ১৯৯১ সালে ২৪তম বিএমএ লং কোর্সের মাধ্যমে সেনাবাহিনীতে কমিশন পাওয়া এ কর্মকর্তা ২০২২ সালে মেজর জেনারেল হিসেবে পদোন্নতি পান।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতন ঘটে। ৮ আগস্ট অন্তর্র্বতীকালীন সরকারের যাত্রা শুরুর পর সেনাবাহিনীতে কয়েক দফা রদবদল করা হয়। বাধ্যতামূলক অবসরে পাঠানো হয় কয়েকজন কর্মকর্তাকে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ