Search
Close this search box.

সরকার ব্যবসায়িক পরিস্থিতি উন্নয়নে পদক্ষেপ নিয়েছে: প্রধান উপদেষ্টা

স্টাফ রিপোর্টার: প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস বাংলাদেশে আরও মার্কিন বিনিয়োগকে স্বাগত জানিয়ে বলেন, তার সরকার সরাসরি বিদেশি বিনিয়োগ আকর্ষণ এবং দেশের ব্যবসায়িক পরিস্থিতি উন্নয়নে পদক্ষেপ নিয়েছে।

মঙ্গলবার ১৫ অক্টোবর এক্সেলারেট এনার্জির প্রধান নির্বাহী স্টিভেন কোবোস প্রধান উপদেষ্টার সাথে সাক্ষাৎ করতে আসলে তিনি এই কথা বলেন।

এসময় যুক্তরাষ্ট্র-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের চেয়ারম্যান স্টিভেন কোবোস অন্তর্বর্তী সরকারের নেতৃত্ব গ্রহণ করায় প্রধান উপদেষ্টাকে অভিনন্দন জানিয়ে বলেন, এতে বাংলাদেশে ব্যবসার আস্থা বাড়বে। তিনি বলেন, আপনি দায়িত্ব গ্রহণের পর থেকে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের কোম্পানিগুলোর অনেক আগ্রহ রয়েছে। ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সদস্যসহ শীর্ষ কয়েকটি মার্কিন কোম্পানি এখানকার ব্যবসায়িক সম্ভাবনা নিয়ে আগ্রহী।

কোবোস বলেন, তার কোম্পানি দেশের এনার্জি সেক্টরে আরও বিনিয়োগ করতে এবং বাংলাদেশে ডিকার্বনেজেশন করার পরিকল্পনা করেছে। তিনি বলেন, তারা স্কেল আপ এবং দেশে তরল প্রাকৃতিক গ্যাসের অবাধ সরবরাহ নিশ্চিত করতে চায়।এসময় অধ্যাপক ইউনূস কোবোস এবং তার ব্যবসায়িক প্রতিনিধিদলকে বলেন, আপনি সঠিক সময়ে এখানে এসেছেন।

বৈঠকে স্টিভেন কোবোসসহ বাংলাদেশের সাবেক মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস, কোম্পানির ভাইস প্রেসিডেন্ট ডেরেক ওয়ং এবং র‍্যামন ওয়াংদি, কান্ট্রি ম্যানেজার হাবিব ভূঁইয়া, এসডিজি বিষয়ক সম্পাদক লামিয়া মোরশেদ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডিএ) এর চেয়ারম্যান আশিক চৌধুরী ও জ্বালানি সচিব সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ