Search
Close this search box.

সাবেক কৃষিমন্ত্রী রাজ্জাকসহ ৬ জন নতুন মামলায় গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার: রাজধানীর পল্টন, মোহাম্মদপুর ও আদাবর থানার পৃথক কয়েকটি মামলায় সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকসহ ৬ জনকে নতুন মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠিয়েছেন আদালত। রাজ্জাক ছাড়াও কারাগারে পাঠানো অন্যরা হলেন- সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ মজুমদার, ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, সাবেক সচিব জাহাঙ্গীর আলম, ছাত্রলীগ নেতা তানভীর হাসান সৈকত ও ব্যবসায়ী দিলীপ কুমার আগারওয়াল।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে প্রত্যেককে হাজির করে গ্রেপ্তার দেখানোর আবেদন জানান মামলাগুলোর তদন্তকারী কর্মকর্তারা। পরে রাষ্ট্র ও আসামিপক্ষের আইনজীবীদের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

এদিকে মোহাম্মদপুর থানার ৩টি হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার পর তাকে আদালতে তোলা হয়। পরে রিমান্ড না চাওয়ায় তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী হায়দারের আদালত।

এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী সাবেক মেয়র আতিকুল ইসলামের শুনানিতে বলেন, আতিকুল ইসলাম সিটি করপোরেশনের দায়িত্ব পালনকালে নানা আর্থিক কেলেঙ্কারি ও ভূমি দখলের সঙ্গে জড়িত ছিলেন। এছাড়া ছাত-জনতার আন্দোলনে তিনি ব্যথিত না হয়ে পৈশাচিকভাবে আনন্দ-উল্লাস করেছেন এবং আন্দোলন দমনে নেতাকর্মীদের উস্কে দিয়েছেন। তবে আসামিপক্ষের আইনজীবীরা তাকে নির্দোষ দাবি করে জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ