Search
Close this search box.

হাসিনাকে ফেরানোর জন্য আদালত আছে: রিজভী

স্টাফ রিপোর্টার: ছাত্র–জনতার অভ্যুত্থানে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে যাওয়া আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে আদালতের মাধ্যমেই ফেরানো উচিত বলে মনে করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শনিবার দুপুরে রাজধানীর জুরাইনে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ কর্মসূচিতে তিনি এ কথা জানান। এ সময় শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের আয়ের উৎস নিয়েও প্রশ্ন করেন তিনি।

রহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনাকে ফেরানোর জন্য আদালত আছে। এর বাইরে যারা হাসিনাকে দেশে ফেরাতে চায়, তাদের অন্য উদ্দেশ্য আছে।’

তিনি বলেন, ‘সুষ্ঠু নির্বাচন হলে শেখ হাসিনা ক্ষমতায় থাকতে পারতেন না। তাই ভোট না দিয়ে নানা প্রকল্পের নামে আওয়ামী লীগ বিদেশে অর্থ পাচার করেছে।’

রিজভী বলেন, ‘সজীব ওয়াজেদ জয় বিদেশে যে জীবন যাপন করেন, তার আয়ের উৎস কী? এসব নিয়ে যে প্রশ্ন তুলতো তাকেই বন্দী করা হতো।’

অন্তর্বর্তী সরকারের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, দুই ধরনের মানুষকে দায়িত্ব দেয়া হচ্ছে- একটি স্বাধীনতা বিক্রি করা শক্তি, অপরটি স্বাধীনতাবিরোধী শক্তি।

এ সময় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইশরাক হোসেন বলেন, স্বৈরাচার পালিয়ে গেলেও দেশকে ধ্বংসস্তূপ বানিয়ে গেছে। ঢাকাকে বসবাসের অযোগ্য শহর বানিয়েছেন দক্ষিণের সাবেক মেয়র শেখ ফজলে নূর তাপস। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশ মানেনি আওয়ামী লীগ,  তাই ডেঙ্গুর প্রকোপ বেড়ে গিয়েছিল।

তিনি বলেন, এখনও বিভিন্ন অফিসে আওয়ামী লীগের নিয়োগ করা ব্যক্তিরা ষড়যন্ত্র করে যাচ্ছে। গণহত্যাকারীদের দোসরকে সব অফিস–আদালত থেকে তাই বিতাড়িত করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ