Search
Close this search box.

জাপান সফর শেষে দেশে ফিরেছেন বিমানবাহিনী প্রধান

স্টাফ রিপোর্টার: জাপান সফর শেষে গতকাল শুক্রবার দেশে ফিরেছেন বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খাঁন।

শনিবার (১৯ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, বাংলাদেশ বিমানবাহিনী প্রধান চিফ অব স্টাফ অব জাপান সেলফ ডিফেন্স ফোর্স, জেনারেল উচিকুরা হিরোয়াকি এর আমন্ত্রণে ১৪-১৮ অক্টোবর জাপান সফর করেন। সফরকালে বিমান বাহিনী প্রধান জাপানে অনুষ্ঠিত ‘Air Force Forum in Japan (AFFJ)’ অনুষ্ঠান উপলক্ষে ‘Indo-Pacific Air Chiefs Conference in Tokyo (InPACT) ’-সহ বিভিন্ন কর্মসূচিতে যোগদান করেন।

এসব অনুষ্ঠানে বিভিন্ন দেশের বিমান বাহিনীর প্রধান, ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা যোগদান করেন। এ ছাড়াও বিমানবাহিনী প্রধান অংশগ্রহণকারী বিশ্বের বিভিন্ন দেশের বিমানবাহিনী প্রধানদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।

বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও জাপানের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে যা পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করবে।

এর আগে, বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খাঁন সস্ত্রীক এবং দুজন সফরসঙ্গীসহ সরকারি সফরে জাপানের উদ্দেশ্যে সোমবার (১৪ অক্টোবর) ঢাকা ত্যাগ করেছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ