Search
Close this search box.

তিন জেলায় ২০০ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ

স্টাফ রিপোর্টার: দেশের তিন জেলার বিভিন্ন আদালতে আরও ২০০ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। রোববার (২০ অক্টোবর) রাতে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর উইং থেকে এ সম্পর্কিত তিনটি আদেশ জারি করা হয়।

জানা গেছে, নিয়োগ পাওয়া এসব কর্মকর্তার মধ্যে সরকারি আইন কর্মকর্তা অর্থাৎ সরকারি কৌঁসুলি (জিপি), অতিরিক্ত সরকারি কৌঁসুলি, সহকারী সরকারি কৌঁসুলি, পাবলিক প্রসিকিউটর (পিপি), অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ও সহকারী পাবলিক প্রসিকিউটর রয়েছেন।

জারিকৃত আদেশ থেকে জানা গেছে, ঝিনাইদহে ৭২ জন, বগুড়ায় ১০৭ জন এবং ঠাকুরগাঁওয়ে ২১ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। ঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালতে জিপি ও পিপি হিসেবে নিয়োগ পেয়েছেন যথাক্রমে মো. মোকাররম হোসেন টুলু ও এসএম মশিয়ুর রহমান। মো. শফিকুল ইসলাম (টুকু) ও মো. আব্দুল বাছেদ বগুড়া জেলা ও দায়রা জজ আদালতে জিপি ও পিপি হিসেবে এবং মোহাম্মদ সারওয়ার হোসেন ও মোহাম্মদ আব্দুল হালিম ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ আদালতে জিপি ও পিপি হিসেবে নিয়োগ পেয়েছেন।

আদেশে আরও বলা হয়েছে, পেশাগত দক্ষতা, অভিজ্ঞতা ও সততা সম্পর্কে নিজ নিজ জেলার জেলা ও দায়রা জজ এবং জেলা ম্যাজিস্ট্রেটের প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে ফৌজদারি কার্যবিধি, ১৮৯৮ এর ৪৯২ ধারা এবং দ্য লিগ্যাল রিমেমব্রেন্সার্স ম্যানুয়াল, ১৯৬০ এর ২ নম্বর অধ্যায়ের ১ নম্বর অনুচ্ছেদের বিধি ৯ এবং ৬ নম্বর অনুচ্ছেদের বিধি ১৭ এর বিধান অনুযায়ী তাদের সাময়িকভাবে নিয়োগ দেওয়া হয়েছে।

 

আইন মন্ত্রণালয় জানায়, উপ-সলিসিটর (জিপি-পিপি) সানা মো. মাহরুফ হোসাইন স্বাক্ষরিত নিয়োগ আদেশে, জেলা তিনটির জেলা ও দায়রা জজ আদালত ও এদের অধীন আদালত, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এবং বিশেষ জজ আদালতে এর আগে নিয়োগ করা সব আইন কর্মকর্তার নিয়োগাদেশ বাতিল করে তাদের নিজ নিজ পদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ