Search
Close this search box.

ক্ষোভ ও অপমান সহ্য করতে না পেরে নিজেকে শেষ করলেন অমল

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানীতে ছেলেকে চোর অপবাদ দেয়া ও জরিমানা কারায় ক্ষোভ ও অপমান সইতে না পেরে বাবা অমল বর (৬২) গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। বৈদ্যুতিক মটর চুরি করার দায়ে দুই যুবককে ৬০ হাজার টাকা জরিমানা করা হয় সালিশ বৈঠকে।

সোমবার (২১ অক্টোবর) ভোরে ঘটনাটি ঘটেছে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার হাতিয়াড়া ইউনিয়নের রাহুথড় গ্রামে। আত্মহননকারী অমল বর গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার হাতিয়াড়া ইউনিয়নের রাহুথড় গ্রামের মৃত হরিপদ বরের ছেলে। তিনি কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করতেন বলে জানা গেছে।

নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, গত কয়েকদিন আগে ওই গ্রামের মৃত কমল রায়ের স্ত্রীর একটি বৈদ্যুতিক মটর চুরি হয়। চুরির ঘটনায় একই গ্রামের অমল বরের ছেলে সুজয় বর ও বাবুল রায়ের ছেলে দিগন্ত রায়কে সন্দেহ করে।

পরে বিষয়টি নিয়ে স্থানীয় নিত্য মজুমদারের ডাকে গত ১৯ অক্টোবর বিকেলে রাহুথড় উদয়ন উচ্চ বিদ্যালয়ে এক গ্রাম্য সালিশ বৈঠকের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত স্থানীয়রা ওই দুই যুবককে চুরির দায়ে ৬০ হাজার টাকা জরিমানা করেন।

জরিমানার টাকা জোগাড় করা নিয়ে সুজয় বরের দরিদ্র পরিবারে ঝামেলা হয়। এছাড়া এলাকাবাসী সুজয় বরের পরিবার নিয়ে নানা ধরণের কটূক্তি করতে থাকে। এতে ক্ষোভ ও অপমান সহ্য করতে না পেরে বাড়ির পাশে একটি ভিটায় নিম গাছের সঙ্গে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন। পরে স্থানীয়রা মরদেহ ঝুলতে দেখে পরিবারের লোকজন ও পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঝুলন্ত অবস্থায় অমল বরের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শফিউদ্দিন খান বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে মৃত্যুর সঠিক কারণ এখনও জানা যায়নি ময়নাতদন্তের প্রতিবেদন পেলে কারণ জানা যাবে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।’

তিনি আরও বলেন, অপরাধ করলে সামাজিকভাবে একটা সমাধান করে দিতে পারে। এখন যদি সে নিজে নিজে আত্মহত্যা করে সেজন্য তো আর ওরা (শালিসিগণ) দায়ী না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ