Search
Close this search box.

হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর

স্টাফ রিপোর্টার: ২০২৫ সালের হজ প্যাকেজ ঘোষণা হবে ৩০ অক্টোবর একথা জানিয়েছেন ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন। ওই দিন হজ ব্যবস্থাপনা সংক্রান্ত নির্বাহী কমিটির সভায় প্যাকেজ চূড়ান্ত করা হবে।   মঙ্গলবার (২২ অক্টোবর) সচিবালয়ে হজযাত্রী পরিবহনে বিমান ভাড়া নির্ধারণ বিষয়ক সভা শেষে  ধর্ম উপদেষ্টা এ কথা জানান।

সভায় আগামী ৩০ অক্টোবর নির্বাহী কমিটির সভায় প্যাকেজ চূড়ান্ত হবে জানিয়ে তিনি বলেন, অন্য বছরের মতো এবারও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদিয়া এয়ারলাইন্স ও ফ্লাই নাস হজযাত্রী পরিবহন করবে।

হজের খরচ কত কমছে, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে খালিদ হোসেন বলেন, ‘হজ প্যাকেজে কত কমছে, এটা এখনই বলা যাচ্ছে না। সৌদি আরবের খবরটা (খরচের হিসাব) এখনো আমাদের কাছে আসেনি।’

বিমানের পক্ষ থেকে এবার এক লাখ ৭৫ হাজার টাকা ভাড়ার যে প্রস্তাব করা হয়েছে তা আরও কমানোর চেষ্টা হচ্ছে বলে জানান উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন।

২৬ সদস্যের হজ ব্যবস্থাপনা সংক্রান্ত নির্বাহী কমিটির সভাপতি ধর্মবিষয়ক উপদেষ্টা। এ কমিটিতে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার শীর্ষ কর্মকর্তারা সদস্য হিসেবে আছেন।

আগামী বছরের জুনের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে পবিত্র হজ। বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ পালন করতে পারবেন। চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে সাধারণ প্যাকেজে ৫ লাখ ৭৮ হাজার ৮৪০ টাকা খরচ ধরা হয়েছিল। আগামী বছরের হজ প্যাকেজের মূল্য কমানোর ঘোষণা এরই মধ্যে দিয়েছে সরকার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ