Search
Close this search box.

রাষ্ট্রপতির পদত্যাগে ২৪ ঘণ্টার আলটিমেটাম

স্টাফ রিপোর্টার: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন ছাত্র-জনতার আন্দোলনে আহত ছাত্রদের সংগঠন রক্তিম জুলাই ২৪ এর কর্মীরা। অবস্থান কর্মসূচি থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাষ্ট্রপতিকে পদত্যাগ করার আলটিমেটাম দেয়া হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে সংগঠনের পক্ষে এ ঘোষণা দেন ইনকিলাব মঞ্চের মুখপাত্র শরিফ ওসমান।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে রাষ্ট্রপতির পদত্যাগ ইস্যুতে আগামীকাল বুধবার ৫টায় আন্দোলনরত ইনকিলাব মঞ্চের নেতাদের সাথে বৈঠকের আশ্বাসে আজকের মতো সব কর্মসূচি স্থগিত করা হয়েছে।

রাষ্ট্রপতিকে উদ্দেশ্য করে এমদাদ বাবু বলেন, রাষ্ট্রপতি পদে থেকে আপনি মিথ্যাচার করেছেন। আপনি খুনি শেখ হাসিনার দোসর। আগামী ২৪ ঘণ্টার মধ্যে আপনার পদত্যাগ দাবি করছি। অন্যথায় আন্দোলন চলবে। আগামীকাল সকালে এসে যেন আমরা শুনতে পাই আপনি পদত্যাগ করেছেন। আপনার লজ্জা থাকলে আপনি পদত্যাগ করবেন।

এমদাদ বাবু আরও বলেন, আমরা সড়ক অবরোধ করে মানুষকে কষ্ট দিতে পারতাম, কিন্তু একজন খুনির জন্য আমরা শতশত মানুষকে কষ্ট দিতে চাই না। কিন্তু আমাদের বাধ্য করবেন না। আমরা পরীক্ষিত সৈনিক, সম্মুখযোদ্ধা। আমরা সংগ্রাম করতে গিয়ে হাত-পা-চোখ হারিয়েছি। যদি আরেকটা হাত-পা ও চোখ দিতে হয় আমরা তার জন্যও প্রস্তুত।

এর আগে রক্তিম জুলাই ২৪ এর কর্মীরা বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনের সামনে জড়ো হন। এরপর তারা মানববন্ধন কর্মসূচি শুরু করেন। মানববন্ধন কর্মসূচি থেকে তারা সেখানে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ