Search
Close this search box.

আরএসএসের বৈঠকে বাংলাদেশের হিন্দুদের নিরাপত্তা নিয়ে আলোচনা

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) অখিল ভারতীয় কার্যকরী মণ্ডলের বার্ষিক বৈঠক শুরু হয়েছে। শুক্রবার (২৫ অক্টোবর) শুরু হওয়া এ বৈঠক চলবে শনিবার (২৬ অক্টোবর) পর্যন্ত। এ বৈঠকে বাংলাদেশের হিন্দুদের নিরাপত্তাহীনতাসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হবে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস

এতে বলা হয়েছে, দলিত শ্রেণির কাছে পৌঁছানো, জাতীয় স্তরের বিভিন্ন ইস্যু, জম্মু-কাশ্মীরের ভোট-পরবর্তী পরিস্থিতি, বাংলাদেশের হিন্দুদের নিরাপত্তাহীনতাসহ ওটিটি প্ল্যাটফর্মের ওপর নিয়ন্ত্রণের বিষয়ে আলোচনা করবে আরএসএস।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, সারা দেশ থেকে মোট ৩৯৩ জন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের পদাধিকারী এই বৈঠকে যোগ দেবেন। আরএসএস সূত্রে জানা গেছে, বিজয়া দশমীর ভাষণেই সংঘপ্রধান মোহন ভাগবত বিবিধ ইস্যু স্থির করে দিয়েছিলেন—সে নিয়েই বিস্তারিত আলোচনা হবে এই বৈঠকে।

আরএসএসের মুখপাত্র সুনীল আম্বেকার এক বিবৃতিতে জানিয়েছেন, যেকোনো ধরনের গুজবের মোকাবিলায় সমাজকে সংগঠিত করা ও সহাবস্থান নিয়ে বৈঠকে আলোচনা করা হবে। এর পাশাপাশি, শিশুদের মনে ওটিটি প্ল্যাটফর্মের কনটেন্টের নেতিবাচক প্রভাব ও সামাজিক সম্প্রীতির পরিবেশ সৃষ্টি নিয়েও হবে আলোচনা।

এই বৈঠকে আরএসএসের শতবর্ষ পালনের নানা কর্মসূচি নিয়েও গুরুত্ব সহকারে আলোচনা করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ