Search
Close this search box.

প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলার পরিকল্পনাকারী পলাতক আলাউদ্দিন গ্রেফতার

সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার পরিকল্পনাকারী ও সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. আলাউদ্দিনকে (৪৩) গ্রেফতার করেছে র‌্যাব।শনিবার (২ সেপ্টেম্বর) দিনগত রাত ২টার দিকে চুয়াডাঙ্গার দর্শনা থানার মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রোববার (৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় ঝিনাইদহ র‌্যাব-৬ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

মো. আলাউদ্দিন সাতক্ষীরার কলারোয়া উপজেলার কিসমত ইলিশপুর গ্রামের মৃত মোকছেদ আলীর ছেলে।

র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার ইশতিয়াক হোসাইন জানান, ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়া এলাকায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, হাতবোমাসহ গাড়ি বহরে হামলা চালায় সন্ত্রাসীরা। এ ঘটনায় সাতক্ষীরার কলারোয়া থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে তিনটি মামলা করা হয়। সেই মামলায় বিচার কার্য শেষে চলতি বছরের ১৮ এপ্রিল সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনাল-৩ আদালত হামলায় জড়িত ৪৮ জনকে যাবজ্জীবন ও বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। এর মধ্যে আলাউদ্দিনকে পৃথক তিনটি মামলায় মোট ১৬ বছরের সাজা দেওয়া হয়।

আসামি আলাউদ্দিন সহযোগীদের নিয়ে প্রধানমন্ত্রীর গাড়ি লক্ষ করে হাতবোমা নিক্ষেপ করেন। এতে অনেক নেতাকর্মী আহত হন। সাজা হওয়ার পর থেকেই তিনি আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে পালিয়ে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গার দর্শনা থানা এলাকার মোহাম্মদপুরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ