Search
Close this search box.

রংপুরে আরাফাত, নাঈমুল ও সুভাষের বিরুদ্ধে হত্যা মামলা

রংপুর প্রতিনিধি: রংপুরে এবার সব্জী বিক্রেতা সাজ্জাদ হোসেন হত্যা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বোন শেখ রেহানা, ওবায়দুল কাদের ও আসাদুজ্জামান খান কামালসহ ৫৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন নিহতের স্ত্রী জিতু বেগম।

মঙ্গলবার বিকালে অতিরিক্ত মেট্রোপলিটন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি হয়। বিচারক রাজু আহম্মেদ তা তদন্তের জন্য মহানগর পুলিশের কোতোয়ালী থানাকে নির্দেশ দেন।

ছাত্র-জনতা আন্দোলনে গত ১৯ জুলাই নগরীর সিটি বাজারে ভ্যানে করে সবজি বিক্রির সময় পুলিশের গুলিতে নিহত হন সাজ্জাদ হোসেন। এতে হাসানুল হক ইনু, রাশেদ খান মেনন, সুভাষ সিংহ রায়, সাংবাদিক নাঈমুল ইসলাম খান, সাবেক তথ্য প্রতিমন্ত্রী এ আরাফাত, সাবেক এমপি অপু উদ্দিন, সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও রংপুর মহানগর পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামানকে আসামি করা হয়।

এদিকে, জয়পুরহাটে আইন-শৃংখলা বাহিনীর গুলিতে ছাত্রদল নেতা মেহেদী নিহতের ঘটনায় জেলা আদালতে মামলা করেছেন তার স্ত্রী জেসমিন আক্তার সৃষ্টি। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদের ও হাসান মাহমুদসহ ২১৭ জনকে আসামি করা হয়েছে।

কুমিল্লায় সাংবাদিক নির্যাতনের অভিযোগে সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের বিরুদ্ধে জেলা আদালতে মামলা করেছেন সময় টিভির স্থানীয় সাংবাদিক বাহার উদ্দিন রায়হান। এতে অজ্ঞাতনামা এক থেকে দেড়শ’ জনকে আসামি করা হয়।

রাজশাহীতে ছাত্রশিবির নেতা রায়হান আলী নিহতের ঘটনায় সাবেক সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১২শ’ জনকে আসামি করে মামলা হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মুন্সীগঞ্জে শ্রমিক রিয়াজুল ফরাজীকে গুলি করে হত্যার অভিযোগে হত্যা মামলা করেছেন ফরাজীর স্ত্রী রুমা বেগম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ