Search
Close this search box.

প্রথমবারের মতো শুক্রবারে চলছে মেট্রোরেল খুশি যাত্রীরা

স্টাফ রিপোর্টার: সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারে মেট্রোরেল চলাচল করুক, নগরবাসীর এই দাবি দীর্ঘদিনের। অবশেষে সেই দাবি পূরণ হলো। উদ্বোধনের পর আজ প্রথমবারের মতো শুক্রবারে চলছে মেট্রো। এতে দারুণ খুশি যাত্রীরা।

জানা গেছে, এদিন বিকেল সাড়ে ৩টায় উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশে ছেড়ে যায় মেট্রোরেল। আর এর মাধ্যমে এখন থেকে সপ্তাহের সাত দিনই চলাচল করবে মেট্রো।

বিষয়টি নিশ্চত করে মেট্রোরেল পরিচালনা কর্তৃপক্ষ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের পরিচালক (অপারেশন) নাসির উদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, বিকেল সাড়ে ৩টায় উত্তরা প্রান্ত থেকে মেট্রোসেবা চালু করেছি।

এদিকে, শুক্রবার প্রথমবারের মতো মেট্রোরেলে চড়তে পেরে খুশি যাত্রীরা। ছুটির দিন হওয়ায় স্টেশনগুলোতে বেশ ভিড় দেখা গেছে। একইসঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে সংঘর্ষে ক্ষতিগ্রস্ত কাজীপাড়া স্টেশন এদিন চালু হওয়ায় অনেক যাত্রী কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

জাকির হোসেন নামে এক যাত্রী বলেন, ছুটির দিন শুক্রবারে মেট্রোরেল চালানোর দাবি ছিল অনেক আগে থেকেই। আজ সেই দাবি আলোর মুখ দেখেছে। বেশ ভালো লাগছে।

আল-আমিন নামে আরেক যাত্রী বলেন, মতিঝিল যাবো বলে রাস্তায় এসে বাসে ওঠার প্রস্তুতি নিচ্ছিলাম, ঠিক তখনই দেখি মেট্রো চলছে। তাই আর দেরি না করে যানজটের ভোগান্তি থেকে মুক্তি পেতে টিকিট কাটলাম মেট্রোতে। এখন ভোগান্তি ছাড়াই যাবো গন্তব্যে, তাও আবার কম সময়ে। ভাবতেই ভালো লাগছে। ধন্যবাদ কর্তৃপক্ষকে।

সরেজমিনে বিভিন্ন স্টেশন ঘুরে দেখা যায়, টিকিট কেটে নিজ নিজ গন্তব্যে রওনা হচ্ছেন যাত্রীরা। সঙ্গে রয়েছে আত্মীয়-স্বজন কিংবা প্রিয়জন। আর সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে যাত্রীদের চাপ। তবে কোনো অভিযোগ নেই।

এ বিষয়ে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ গণমাধ্যমকে বলেন, আমরা আজ শুরু করলাম। একটু ডাটা কালেকশন করি শুক্রবার কেমন ইম্প্যাক্ট পড়ছে। যাত্রীরা কেমন যাতায়াত করছে। আমাদের টার্গেট আছে সাড়ে তিন মিনিট পর পর মেট্রোরেল চালানো। আমরা সে লক্ষ্যেই এগোচ্ছি, মেট্রোরেলকে কমার্শিয়ালি এগোনোর জন্য।

প্রসঙ্গত, ২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করা হয় এবং পরদিন জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ