Search
Close this search box.

ছিনতাইকৃত মোবাইল যন্ত্রাংশ খুলে বিক্রি হয় সার্ভিসিং সেন্টারে, গ্রেফতার ১৬!

ছিনতাইকৃত মোবাইল বিক্রি হয় সার্ভিসিং সেন্টারে, গ্রেফতার ১৬!

স্টাফ রিপোর্টার- রাজধানীর চোরাই মোবাইল ফেনগুলো বিক্রি হচ্ছে মোবাইল ফোনের বিভিন্ন সার্ভিসিং সেন্টারে। সম্প্রতি সংঘবদ্ধ ছিনতাই চক্র “ছোঁ মারা” পার্টির ১৬ সদস্যকে গ্রেফতারের পর এসব তথ্য জানা গেছে।

শনিবার মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।

তিনি জানান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা লালবাগ বিভাগের কোতয়ালী জোনাল টিম বিশেষ অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ১৬ সদস্যকে গ্রেফতার করে। রাজধানী ঢাকার উত্তরখান থানা এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো মোঃ মিজান (৩৮),  আমিরুল ইসলাম বাবু, শরিফ হোসন (২৩),  হৃদয় (২১), মোঃ রাজ (২০),  মোঃ সুমন (৩২),  সোহেল বাবু (২৬),  হৃদয় (২২),  মনিরুজ্জামান (৪০), মোঃ নাজমুল (২৬), মোঃ মনির (৪০), মোঃ ইমরান (২০),  মোঃ ফারুক (২৮),  আশরাফুল ইসলাম সজিব (৩১), মোঃ আরিফ (১৪), হাসান (২০)। এসময় তাদের হেফাজত থেকে ১টি সাদা-কালো নাম্বার বিহীন হিরো ট্রিলার-১৬০ আর মোটরসাইকেল, ৫০ টি সিম  বিহীন বিভিন্ন ব্র্যান্ডের মোবাইলসেট, ৪ টি চাকু, দুই জোড়া স্বর্ণের দুল এবং নগদ ২৩,৫০০/- টাকা উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, গোয়েন্দা লালবাগ বিভাগের কোতয়ালী জোনাল টিম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে উত্তরখান থানাধীন কাঁচকুরা রোড দোবাদিয়া সাইনবোর্ড এলাকায় সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের কতিপয় সদস্য বাস, প্রাইভেটকার ও সিএনজির যাত্রীদের নিকট হইতে থাবা ও ছোঁ মেরে মোবাইল ফোন, ব্যাগসহ মূল্যবান মালামাল কেড়ে নেওয়া এবং বিভিন্ন পাড়া মহল্লায় দেশীয় অস্ত্র (চাকুর) ভয় দেখিয়ে ছিনতাই করে বিভিন্ন দোকানে বিক্রয় করে। পরবর্তীতে বিসমিল্লাহ মোবাইল সার্ভিসিং দোকানে অভিযান পরিচালনা করে ছোঁ মারা পার্টির দল নেতা ও চোরাইমাল ক্রয়-বিক্রয়কারী চক্রের সক্রিয় ১৬ জন সদস্যকে গ্রেফতার করা হয়।

ডিবি প্রধান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, তারা পরষ্পরের যোগসাজসে ঢাকা মহানগরীর মহাখালী, আমতলী, কাকলী, বনানী, ঢাকা গেইট, খিলক্ষেত, বিমানবন্দর, উত্তরা, জসিম উদ্দিন, আব্দুল্লাহপুর এবং টঙ্গী বাস স্ট্যান্ড এলাকায় থাবা পার্টির দলের নেতা মিজান, জয়-বাবু ও শরীফের নেতৃত্বে বাস, প্রাইভেটকার ও সিএনজির যাত্রীদের কাছ থেকে থাবা ও ছোঁ মেরে মোবাইল ফোন, ব্যাগ ও গলার চেইনসহ মূল্যবান মালামাল কেড়ে নিয়ে চোরাইমাল ক্রয়-বিক্রয়কারী সুমন, ফারুক ও আশরাফুল ইসলাম সজিব এর নিকট উত্তরখান থনাধীন দোবাদিয়া সাইনবোর্ড বিসমিল্লাহ মোবাইল সার্ভিসিং নামক দোকানে বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে উত্তরখান থানায় ১ টি মামলা রুজু করা হয়েছে বলে জানান ডিবির এই উর্ধতন কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ