Search
Close this search box.

পুলিশ সদর দপ্তর ও বইমেলায় বোমা হামলার হুমকি জঙ্গিদের

স্টাফ রিপোর্টার- নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম থেকে পাঠানো হয়েছে বোমা হামলার হুমকি দিয়ে চিঠি। বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা বরাবর পাঠানো চিঠিতে লেখা হয়েছে, ‘যাত্রাবাড়ীতে দেহব্যবসা বন্ধ না হলে পাকিস্তানের করাচীর মতো পুলিশ সদর দপ্তরে বোমা মেরে পুলিশকে হত্যা করা হবে। এছাড়া অমর একুশে বইমেলাতেও বোমা মারা হবে।’

বৃহস্পতিবার  এ বিষয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম। বিষয়টি নিশ্চিত করেছেন রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শহীদুল্লাহ।

চিঠিতে লেখা আছে, যাত্রাবাড়ীর দুটি বড় আবাসিক হোটেলে প্রকাশ্য দিবালোকে দেহব্যবসা হয়। এগুলো বন্ধ করতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের চিঠি দেওয়া হয়। কিন্তু পুলিশ এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি।

পাকিস্তানের করাচীর মতো পুলিশ সদর দপ্তরে বোমা মেরে পুলিশকে হত্যা করা হবে। এটা করার জন্য সুযোগের অপেক্ষায় রয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

চিঠিতে আরও লেখা হয়েছে, চিঠি পাওয়া মাত্র যদি দেহব্যবসা বন্ধ না হয় তবে বাংলা একাডেমি আয়োজিত বইমেলায় বোমা মেরে হামলা করা হবে।

এ বিষয়ে রমনা বিভাগের ডিসি বলেন, বাংলা একাডেমির মহাপরিচালককে জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম একটি চিঠি দিয়েছে। এরকম একটি চিঠির খবর বৃহস্পতিবার জিডির মাধ্যমে জানতে পেরেছি। মনে হচ্ছে তারা মনোযোগ আকর্ষণের জন্য এ ধরনের চিঠি দিয়েছে। চিঠিটি হাতে লেখা। মাওলানা মো. সাইফুল ইসলাম নামে এক ব্যক্তির স্বাক্ষর করা চিঠিটি বাংলা একাডেমির মহাপরিচালককে পাঠানো হয়েছে। চিঠিটির বিষয় নিয়ে তদন্ত চলছে।

সাধারণ ডায়েরিতে বলা হয়, ২৩ ফেব্রুয়ারি বেলা ১১টায় মাওলানা মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত বাংলা একাডেমির মহাপরিচালক বরাবর পাঠানো এক চিঠিতে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি আতঙ্কের।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ