Search
Close this search box.

১৭ বছর ধরে পলাতক ছিলেন এমদাদ

১৭ বছর ধরে পলাতক ছিলেন এমদাদ

স্টাফ রিপোর্টার- ফেনী জেলার সদর থানাধীন সার্কিট হাউজ এলাকায় অভিযান চা‌লি‌য়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) ১৭ বছর ধ‌রে পলাতক ওয়ারেন্টভূক্ত একজন আসামিকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রে গ্রেফতারকৃ‌তের নাম- মো. এমদাদুল হক ওরফে এমদাদ উল্যাহ (৪৫)।

এটিইউর এএস‌পি সহকারী পুলিশ সুপার ওয়া‌হিদা পারভীন ব‌লেন, গ্রেফতার এমদাদুল হক ও তার অন্যান্য ১২ জন সহযোগী একত্রিত হয়ে বোমার সরঞ্জামাদি দিয়ে বোমা তৈরি করে বরিশাল শহরে নাশকতার পরিকল্পনা করছিলেন। বাংলাদেশ সরকারের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্রে লিপ্ত হওয়ার অপরাধে তাদের বিরুদ্ধে বরিশাল মেট্রোপলিটনের কোতোয়ালী থানায় ২০০৭ সা‌লে মামলা দা‌য়ের করা হয়। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে। মামলার অপর আসারিরা বর্তমানে জামিনে আছে।

তিনি আরও ব‌লেন, গ্রেফতার এমদাদুল হক মামলা দায়েরের পর থেকেই পালিয়ে আত্মগোপনে চলে যান। ওমরা ভিসায় সৌদি আরব গিয়ে ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত অবস্থান করেন এবং বেআইনি অবস্থানের দায়ে জেল খেটে ২০১৪ সালে দেশে ফিরে এসে বিভিন্ন জায়গায় পালিয়ে থাকতে শুরু করেন।

এমদাদুল দীর্ঘ ১৭ বছর ধ‌রে ফেনীসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিলেন। তি‌নি স্থানীয় মাদ্রাসায় শিক্ষকতা ও ইমামতি করে জঙ্গিবাদে বিস্তার এবং অংশগ্রহণসহ বিভিন্ন রাষ্ট্রবিরোধী অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত ছিলেন। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ