Search
Close this search box.

১১ দিনে গ্রেপ্তার ৯ হাজারের বেশি

স্টাফ রিপোর্টার: রাজধানীসহ সারাদেশে গ্রেপ্তার অভিযান চালিয়ে যাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে বিভিন্ন সহিংসতা ও অগ্নিসংযোগের ঘটনায় এ অভিযান চলছে। অভিযানে গত ১১ দিনে ৯ হাজারের বেশি গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে শুধু শনিবারই গ্রেপ্তার হয়েছে প্রায় আড়াই হাজার।

জানা গেছে, শনিবার পর্যন্ত রাজধানী ঢাকাসহ সারাদেশে গ্রেপ্তার হয়েছেন ৯ হাজার ১২১ জন। এর আগে গত শুক্রবার পর্যন্ত সারাদেশে সাড়ে ছয় হাজারের বেশি গ্রেপ্তারের তথ্য ছিল। অবশ্য কিছু ব্যক্তিকে পুরোনো মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তবে, গ্রেপ্তার ব্যক্তিদের একটি বড় অংশ বিএনপি ও জামায়াতে ইসলামী এবং দল দুটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনা বেশি ঘটেছে রাজধানী ঢাকা ও এর আশপাশে। রাজধানীর উত্তরা, যাত্রাবাড়ী, মহাখালী, বাড্ডা, রামপুরা, মোহাম্মদপুর, ধানমন্ডি, মিরপুর, আজিমপুর, নীলক্ষেতসহ প্রায় পুরো রাজধানীতে সংঘর্ষের ঘটনা ঘটেছিল। ঘটনার পর মামলা ও গ্রেপ্তারও বেশি হচ্ছে রাজধানী ও এর আশপাশে।

গত ২১ জুলাই রাত থেকে রাজধানীতে চিরুনি অভিযান শুরু করে পুলিশ ও র‍্যাব। রাজধানীর বিভিন্ন এলাকায় গ্রেপ্তার অভিযানে ‘ব্লক রেইড’ দেওয়া হচ্ছে। সহিংসতায় কারা জড়িত ছিলেন, তা বের করতে ভিডিও ফুটেজ ও ছবি বিশ্লেষণ করে তালিকাও করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ