Search
Close this search box.

আওয়ামী লীগ আমলের সব বেসরকারি অস্ত্রের লাইসেন্স বাতিল

স্টাফ রিপোর্টার: বিগত আওয়ামী লীগ সরকারের সময় দেওয়া সব অস্ত্রের লাইসেন্স বাতিল ঘোষণা করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। রোববার মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ফয়সল হাসানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে এই অস্ত্রগুলো নিকটস্থ থানায় জমা দিতে অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিগত ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত যে সমস্ত আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বেসামরিক জনগণকে প্রদান করা হয়েছে, তাদের প্রদানকৃত লাইসেন্স স্থগিত করা হলো এবং তাদেরকে আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে গোলাবারুদসহ আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট থানায় জমা দেওয়ার জন্য অনুরোধ করা হলো।

৫ আগস্টের আগে আওয়ামী লীগের নেতাকর্মীদের হাতে কিছু অস্ত্র দেখা গেছে যা দিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর গুলি চালিয়েছে তারা।

এমন একটি ঘটনা প্রকাশ পেয়েছে শনিবার। সেখানে দেখা গেছে, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর গুলি চালিয়েছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের সদ্য সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও তার সন্ত্রাসী বাহিনী।

গত ১৯ জুলাই নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে শামীম ওসমানের নেতৃত্বে সন্ত্রাসী বাহিনীর অগ্নেয়াস্ত্র দিয়ে গুলি করার একটি ভিডিওচিত্র প্রকাশ হয়েছে। ইতোমধ্যে ভিডিওটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধুর সড়কের পাশে কোনো উঁচু ভবন থেকে ধারণ করা এই ভিডিওতে শামীম ওসমানের বাহিনীকে আগ্নেয়াস্ত্র হাতে মুহুর্মুহু গুলি ছুড়তে দেখা যায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ