Search
Close this search box.

আই অ্যাম ব্যাক – ট্রাম্প

আই অ্যাম ব্যাক - ট্রাম্প

স্টাফ রিপোর্টার – দুই বছর পর ফেসবুক ও ইউটিউবে ফিরলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিষেধাজ্ঞা ওঠার পর ফলোয়ারদের উদ্দেশ্যে নতুন পোস্টে ১২ সেকেন্ডের একটি ভিডিওর ক্যাপশনে সব বড় অক্ষরে তিনি লিখেছেন, আই অ্যাম ব্যাক।

২০২১ সালে ক্যাপিটল দাঙ্গার পর যুক্তরাষ্ট্রের তৎকালীন প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়াতে দুই বছরের নিষেধাজ্ঞা আরোপ করা হয়। তখন ডোনাল্ড ট্রাম্পকে ফেসবুকে নিষিদ্ধ করার সময় ফেসবুকের বক্তব্য ছিল, ট্রাম্পের আচরণ ছিল সংস্থাটির নিয়মকানুনের চরম লঙ্ঘন। তবে ট্রাম্প দাবি করেছিলেন, ফেসবুকের এই পদক্ষেপ সেই কোটি কোটি মানুষকে অপমান করা, যারা তাকে প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দিয়েছেন।

টিআরটি ওয়ার্ল্ডের এক প্রতিবেদনে বলা হয়, ফেসবুকে ট্রাম্পের ৩৪ মিলিয়ন ফলোয়ার রয়েছে। যেখানে ইউটিউবে তার ২৬ লক্ষ সাবস্ক্রাইবার রয়েছে। ইউটিউবও জানিয়েছে তারা ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্টের ওপর থেকে বিধিনিষেধ তুলে নিচ্ছে। ফেসবুকের বাইরে ডোনাল্ড ট্রাম্প টুইটার, ইউটিউব, স্ন্যাপচ্যাট, টুইচ এবং আরও কয়েকটি সামাজিক মাধ্যমেও নিষিদ্ধ হন। এসব মাধ্যমে নিষিদ্ধ হওয়ার পর নিজের প্ল্যাটফরম ট্রুথ সোশ্যালে সক্রিয় হন তিনি। সূত্র: রয়টার্স, টিআরটি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ