Search
Close this search box.

ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ নিয়ে যা বললেন পোপ

ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলা ও ইসরায়েলি বাহিনীর পাল্টা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২১৭৩ জনে দাঁড়িয়েছে। এতে এখন পর্যন্ত আহত হয়েছেন প্রায় ৮ হাজারেরও বেশি মানুষ।

এরপরও থেমে নেই ইসরায়েল ও ফিলিস্তিনের যুদ্ধ। এই পরিস্থিতিতে যুদ্ধ বন্ধে দুই পক্ষকে আহ্বান জানিয়েছেন ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

তিনি বলেন, যুদ্ধ ও সন্দ্রাস শুধু বেসামরিকদের জন্য মৃত্যু ও দুর্দশা ডেকে আনে। একইসঙ্গে হামাসে কাছে থাকা জিম্মিদের মুক্তি দেওয়ারও আহ্বান জানান তিনি। পোপ জানিয়েছেন, তিনি এই ঘটনার সঙ্গে যুক্ত এবং সবার জন্য প্রার্থনা করছেন। সব ধরনের সহিংসতা, সন্ত্রাস ও যুদ্ধ বন্ধের আহ্বান জানান তিনি।

ঘটনার শুরু থেকে পরিস্থিতি গভীরভাবে পোপ ফ্রান্সিস পর্যবেক্ষণ করছেন বলে জানিয়েছে ভ্যাটিকান মিডিয়া। গাজায় থাকা ক্যাথলিক পাদ্রীর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন তিনি। এখন পর্যন্ত গাজার পাদ্রী গ্যাব্রিয়েল রোমানেলি দুইবার পোপের কাছ থেকে ফোন পেয়েছেন বলে জানিয়েছেন। অবরুদ্ধ গাজা উপত্যকা মুসলিম সংখ্যাগরিষ্ঠ হলেও অনেক খ্রিস্টানও বসবাস করেন সেখানে। ইসরায়েলের অভিযান শুরুর পর খ্রিস্টান সম্প্রদায়ের মানুষরা ক্যাথলিক এক গির্জায় আশ্রয় নিয়েছে। 

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ