Search
Close this search box.

শেখ হাসিনার অবস্থান যা বললো ভারত

স্টাফ রিপোর্টার: বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় সংঘটিত হত্যাকাণ্ডের বিচার শুরু হওয়ার পর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে এই বিষয়টি আলোচনায় উঠে আসে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ব্রিফিংয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রণধীর জয়সওয়াল শেখ হাসিনার গ্রেপ্তারি পরোয়ানা সংক্রান্ত এক প্রশ্নের জবাবে জানান, বিষয়টি সম্পর্কে তারা কিছু প্রতিবেদন দেখেছেন, তবে এ বিষয়ে মন্তব্য করার জন্য তিনি প্রস্তুত নন। শেখ হাসিনার ভারতে অবস্থান প্রসঙ্গে তিনি বলেন, তিনি স্বল্প নোটিশে ভারতে এসেছেন এবং এখনো সেখানে অবস্থান করছেন।

এদিকে বাংলাদেশের পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন জানিয়েছেন, সরকার শেখ হাসিনাকে দেশে ফেরানোর ব্যবস্থা নিচ্ছে। শেখ হাসিনার বিরুদ্ধে ছাত্র আন্দোলনের সময় নির্বিচার হত্যাকাণ্ডের নির্দেশ ও দুর্নীতির অভিযোগ রয়েছে।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে সামরিক বাহিনীর বিমানে করে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। এরপর তার চূড়ান্ত গন্তব্য নিয়ে বিভিন্ন ধরনের জল্পনা কল্পনা চলছে। ভারত থেকে অন্য দেশে চলে গেছেন বলেও বিভিন্ন গণমাধ্যমে খবর এসেছে। তবে ভারত বলছে, শেখ হাসিনা এখনো ভারতেই আছেন। তবে তিনি কতদিন ভারতে অবস্থান করবেন, সেই বিষয়ে দেশটির সরকার কোনো তথ্য জানায়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ