Search
Close this search box.

বিক্ষোভে উত্তাল পাকিস্তান, সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক: বিক্ষোভে উত্তাল পাকিস্তানের পাঞ্জাব প্রদেশ। কলেজ ক্যাম্পাসে ধর্ষণের অভিযোগের পর থেকে শিক্ষার্থীদের এ কর্মসূচি । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য প্রদেশের সকল স্কুল, কলেজ, এবং বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এ ছাড়া, পাঞ্জাবের স্বরাষ্ট্র বিভাগ শুক্রবার ও শনিবার জনসমাবেশ নিষিদ্ধ করেছে।

এই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ফলে প্রদেশটির প্রায় ২ কোটি ৬ লাখ শিক্ষার্থীর শিক্ষায় বিঘ্ন ঘটবে।

রাওয়ালপিন্ডির পুলিশ কর্মকর্তা সাঈদ খালিদ মেহমুদ হামদানি জানিয়েছেন, বিক্ষোভে ভাংচুরের কারণে ৩৮০ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং এ ঘটনায় তদন্ত চলছে।

বিক্ষোভের সূত্রপাত হয়, যখন একটি কলেজ ক্যাম্পাসের বেজমেন্টে নারী শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তবে পুলিশ এবং কলেজ কর্তৃপক্ষ দাবি করেছে, তাদের কাছে কোনো আনুষ্ঠানিক অভিযোগ জমা পড়েনি এবং অনলাইনে ছড়ানো তথ্যটি মিথ্যা।

লাহোর এবং রাওয়ালপিন্ডিতে বিভিন্ন ক্যাম্পাসে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। তাদের দাবি, কর্তৃপক্ষ ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। বিক্ষোভে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানালা ভাঙচুর এবং স্কুলবাসে আগুন ধরিয়ে দেয়।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ শরিফ হুঁশিয়ারি দিয়েছেন যে, যারা অনলাইনে ভুয়া খবর ছড়াচ্ছেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ