Search
Close this search box.

ঢাকায় চলবে ইলেকট্রিক বাস

স্টাফ রিপোর্টার- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন, চলতি বছরেই ঢাকা নগর পরিবহনের বহরে যুক্ত করা হবে ১০০টি ইলেকট্রিক বাস।

মঙ্গলবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনের বুড়িগঙ্গা হলে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৭তম সভা শেষে এ তথ্য জানান তিনি।

মেয়র তাপস বলেন, ‘যাত্রীদের সুবিধার কথা চিন্তা করেই মূলত চলতি বছরের মধ্যে ঢাকা নগর পরিবহনের বহরে ১০০টি ইলেকট্রিক বাস বিআরটিসির মাধ্যমে সংযোজন করা হবে। যার মাধ্যমে আমরা একটি পরিবেশবান্ধব শহর উপহার দিতে পারবো। এর মাধ্যমে আমরা বায়ু দূষণের যে তকমা শুনি তা থেকেও ধীরে ধীরে মুক্ত হতে পারবো।

এছাড়া নগর পরিবহনে যাত্রী সেবার মান অক্ষুণ্ণ রাখা ও শৃঙ্খলা নিশ্চিত করতে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম সহ বাস রুট রেশনালাইজেশন কমিটির সকল সদস্য এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে, ১৩ এপ্রিল সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, নভেম্বরে ঢাকা সিটিতে বিআরটিসির ১০০ এসি বৈদ্যুতিক বাস চালু করা হবে।

এ সময় ওবায়দুল কাদের বলেছিলেন, আমরা ঢাকা সিটিতে বিআরটিসির বহরে ১০০ এসি ডাবল ডেকার ইলেকট্রিক বাস যুক্ত করতে যাচ্ছি।

জানা যায়, চলতি বছরের নভেম্বরে বিআরটিসির বাস বহরে ১০০ ইলেকট্রনিক এসি ডাবলডেকার বাস যুক্ত হচ্ছে। এর মধ্যে ৮০টি রাজধানী ঢাকায় চলবে। বাকি ২০টি চলবে বন্দরনগরী চট্টগ্রামে। এমন তথ্য জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, আগামী জুন মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একসঙ্গে সারা দেশে আরও ১০০ সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করবেন। এর আগেও প্রধানমন্ত্রী ১০০ সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করেছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ