Search
Close this search box.

মনিপুর স্কুলের এডহক কমিটি ভেঙে দিল শিক্ষা বোর্ড

স্টাফ রিপোর্টার- অনিয়ম ও স্বেচ্ছাচারিতার কারণে রাজধানীর মনিপুর স্কুল অ্যান্ড কলেজের এডহক ম্যানেজিং কমিটি ভেঙে দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

মঙ্গলবার (২৩ মে) ঢাকার জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমানকে নতুন এডহক কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক স্বাক্ষরিত আদেশে বলা হয়, মনিপুর স্কুল অ্যান্ড কলেজ সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে এবং নিয়মিত গভর্নিং বডি গঠনের লক্ষ্যে এই এডহক ম্যানেজিং কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

কমিটিতে সাধারণ শিক্ষক সদস্য হিসেবে রয়েছেন মো. আলমগীর জামিল, অভিভাবক সদস্য জাকিয়া শিল্পী। আর সদস্য সচিব হিসেবে থাকবেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।

নানা অনিয়ম ও দুর্নীতি নিয়ে আলোচনায় থাকা রাজধানীর এই প্রতিষ্ঠানে সম্প্রতি সরকার মনোনীত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. জাকির হোসেনকে অব্যাহতি দিয়ে নিজেদের পছন্দ মত সহকারী শিক্ষক মো. আখলাক আহম্মদকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়। গত ১৭ মে প্রতিষ্ঠানের এডহক ম্যানেজিং কমিটির সভাপতি এ.কে.এম. দেলোয়ার হোসেন অবৈধভাবে এই নিয়োগ দেওয়ায় সাধারণ শিক্ষকরা বিক্ষোভে ফেটে পড়েন। এ নিয়ে ম্যানেজিং কমিটি এবং সাধারণ শিক্ষকদের মধ্যে হাতাহাতি এবং উত্তেজনার সৃষ্টি হয়। পরে পুলিশ মোতায়েন করা হয়। ১৮ মে শিক্ষকরা ক্লাস বর্জন করেন। এরপর মো. আখলাক আহম্মদ নিজেই দায়িত্ব থেকে অব্যাহতি নেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ