Search
Close this search box.

গাম্বিয়া সফরে গেলেন সেনাপ্রধান

স্টাফ রিপোর্টার- সরকারি সফরে গাম্বিয়ার উদ্দেশে আজ রোববার ঢাকা ত্যাগ করেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

আইএসপিআর সূত্র জানায়, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে প্রথমবারের মতো বাংলাদেশ-গাম্বিয়া যৌথ কন্টিনজেন্ট মোতায়েনের লক্ষ্যে সক্ষমতা যাচাই এবং পরবর্তী পন্থা নির্ধারণের উদ্দেশ্যে গাম্বিয়া সরকারের আমন্ত্রণে দেশটিতে সফরে যান।

উল্লেখ্য, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গাম্বিয়া কর্তৃক বাংলাদেশের সঙ্গে যৌথভাবে কন্টিনজেন্ট মোতায়েনের আগ্রহের পরিপ্রেক্ষিতে গাম্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী ড. মামাদৌ টাঙ্গারা, প্রতিরক্ষামন্ত্রী শেখ ওমর ফাই এবং চিফ অব ডিফেন্স স্টাফ লেফটেন্যান্ট জেনারেল ইয়াংকুবা এ. ড্রামেহসহ উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল ৮ থেকে ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ঢাকা সফর করে। এরই ধারাবাহিকতায় গাম্বিয়ার প্রস্তাবে এবং সক্ষমতা সরেজমিনে পরিদর্শন করার লক্ষ্যে বাংলাদেশ সেনাপ্রধানের এই সফর অনুষ্ঠিত হচ্ছে। একই উদ্দেশ্যে জাতিসংঘ সদর দপ্তরে দুই সদস্যের একটি প্রতিনিধিদলও এই ত্রিপক্ষীয় বৈঠকে যোগদান করবে।

সফরকালে সেনাবাহিনীর প্রধান গাম্বিয়ার রাষ্ট্রপতি আদামা বারো, পররাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী, চিফ অব ডিফেন্স স্টাফ এবং ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গের সঙ্গে সাক্ষাৎ করবেন। সাক্ষাৎকালে দুই দেশের মধ্যে শান্তিরক্ষা কার্যক্রমসহ প্রশিক্ষণ এবং দ্বিপক্ষীয় সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা প্রাধান্য পাবে।

গাম্বিয়া সফর শেষে আগামী ১৬ জুন দেশে প্রত্যাবর্তন করবেন সেনাবাহিনীর প্রধান।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ