Search
Close this search box.

অসদাচরণের অভিযোগে সাময়িক বরখাস্ত পরিকল্পনা মন্ত্রণালয়ের উপসচিব

সাময়িক বরখাস্ত হয়েছেন ওএসডি থাকা পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সাবেক পরিচালক মোহাম্মদ মাহিদুর রহমান।অসদাচরণের অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করে বুধবার (১৯ জুলাই) প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তবে সুনির্দিষ্ট কি অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে এ আদেশ দেওয়া হয়েছে, তা জানানো হয়নি প্রজ্ঞাপনে।

এতে জানানো হয়, তার বিরুদ্ধে অসদাচরণের অভিযোগে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। বিধিমালা অনুযায়ী কর্তৃপক্ষ তাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা প্রয়োজন ও সমীচীন মনে করেন।

সেজন্য এই বিধিমালার অনুযায়ী মোহাম্মদ মাহিদুর রহমানকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালে তিনি বিধি অনুযায়ী খোরপোষ ভাতা প্রাপ্য হবেন।

বিদ্যুৎ খাত নিয়ে সমালোচনামূলক প্রতিবেদন তৈরি করে প্রকাশের পর সরকারের শীর্ষ মহলে ব্যাপক প্রতিক্রিয়া হয়। এ সংক্রান্ত কাজে যুক্ত আইএমইডির সেক্টর-১-এর মহাপরিচালক ও অতিরিক্ত সচিব এস এম হামিদুল হককেও গত ১৭ জুলাই ওএসডি করা হয়। এরপরই তাদের আইএমইডি থেকে তাৎক্ষণিক অবমুক্ত করে আদেশ জারি করা হয়।

জানা গেছে, বিদ্যুৎ খাতের প্রতিবেদন-সংক্রান্ত বিষয় খতিয়ে দেখতে এক অতিরিক্ত সচিবের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। কমিটি প্রতিবেদন দেওয়ার আগেই কর্মকর্তাদের ওএসডি করা হয়। এখন একজনকে সাময়িক বরখাস্ত করা হলো।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ