Search
Close this search box.

১৩টি দলের প্রতিনিধিদের নিয়ে ইসির মতবিনিময় শুরু, আসেনি ৯টি দল

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ফারুক খানের নেতৃত্বে আওয়ামী লীগসহ ১৩টি রাজনৈতিক দলের প্রতিনিধিদের নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) ডাকা মতবিনিময় শুরু হয়েছে। প্রথম ধাপে আহ্বান করা ২২ দলের মধ্যে ৯টি দল আসেনি ইসির ডাকে।

শনিবার (৪ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশানর (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে এই মত বিনিময় শুরু হয়েছে। 

এর আগে মতবিনিময় সভার জন্য ২২টি দলকে আমন্ত্রণ জানানো হয়। কিন্তু এলডিপিসহ ৬টি দল আসবে না বলে আগেই জানায়। সকালে আরো দুই দল অস্বীকৃতি জানায়। 

বিকেলে আমন্ত্রণ জানানো হয়েছে বিএনপি, জাতীয় পার্টিসহ বাকি নিবন্ধিত দলগুলোকে। মূলত নির্বাচন কমিশনের ভোটের প্রস্তুতি নিয়ে অবহিত করাই ইসির মূল লক্ষ্য।

বিএনপি, আওয়ামী লীগসহ মোট ৪৪টি নিবন্ধিত দলকে নির্বাচনের সার্বিক প্রস্তুতি জানাতে চিঠি দিয়েছিলো ইসি। যদিও বিএনপির কার্যালয় বন্ধ এবং কেন্দ্রীয় নেতারা কারাগারে থাকায় সে চিঠি গ্রহণ করেনি কেউ।

এই সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্নেল অবসরপ্রাপ্ত ফারুক খানের নেতৃত্বে দুই সদস্যের প্রতিনিধি দল অংশ নিয়েছেন। এছাড়া বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি), ইসলামী ঐক্য জোটের একাংশ, গণফ্রন্ট, ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ), তৃণমুল বিএনপি, বাংলাদেশ কংগ্রেস, ন্যাশনালিস্ট আওয়ামী পার্টি, মুসলিম লীগের একাংশ, ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ, ইসলামি ফ্রন্ট বাংলাদেশ, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ও গণফোরামের প্রতিনিধি দল অংশ নিয়েছেন।

তবে এলডিপি, বিজেপি কমিউনিস্ট পার্টি, জমিয়তে উলামায়ে ইসলাম, গণতন্ত্রী পার্টি, মুসলিম লীগ বিএমএল, বাংলাদেশ মুসলিম লীগ, কল্যাণ পার্টি ও খেলাফত মজলিসের প্রতিনিধিরা অংশ নেয়নি। এদিকে বিকালে দ্বিতীয় দফায় বৈঠকের জন্য আরও ২২টি দলকে আমন্ত্রণ জানানো হয়েছে

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ