Search
Close this search box.

ডোনাল্ড লুর চিঠি তফসিল ঘোষণায় প্রভাব পড়বে না: ইসি সচিব

নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম বলেছেন, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশের প্রধান তিন রাজনৈতিক দলকে চিঠি দিয়েছেন। এ চিঠি তফসিল ঘোষণায় কোনো প্রভাব পড়বে না।

মঙ্গলবার (১৪ নভেম্বর) নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অপর এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, ডোনাল্ড লুর চিঠি সংলাপের কিনা এই বিষয়ে কমিশন অবগত নয়। কমিশন তার নিজ গতিতে সাংবিধানিক আলোকে যেভাবে রোডম্যাপ প্রস্তুত করেছে সেইভাবে কাজ করবে। বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচন প্রত্যাশা করে যুক্তরাষ্ট্র।

এদিকে তফসিলের সঙ্গে সংলাপের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। তিনি বলেন, সুনির্দিষ্ট সময়ে তফসিল ঘোষণা হবে। নির্বাচনি তফসিলের সঙ্গে সংলাপের কোনো সম্পর্ক নেই।

সকাল থেকেই দেখা গেছে নির্বাচন কমিশন (ইসি) ও এর আশপাশের এলাকায় পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া নির্বাচন কমিশন ভবনে এনআইডি সংশোধনের জন্য ব্যক্তিগত শুনানির কার্যক্রমও বন্ধ রাখা হয়েছে। সকালে নির্বাচন কমিশনের সামনে চারটি টিম দিয়ে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়, যা আগে ছিল না। এছাড়া নির্বাচন কমিশন ভবনে ঢুকতে হলেও গেটের সামনে পুলিশের জেরার মুখে পড়তে হচ্ছে। পাশাপাশি পুলিশি টহলও বাড়ানো হয়েছে। কিছুক্ষণ পরপরই পুলিশের গাড়ি নির্বাচন কমিশনের সামনে দিয়ে টহল দিচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ