Search
Close this search box.

ভোট হবে উৎসবমুখর, দিল্লিতে ৯০ দেশের দূতকে পররাষ্ট্র সচিব

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের জনগণ উৎসবমুখর পরিবেশে ভোট দেবেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। গতকাল শুক্রবার (২৪ নভেম্বর) ভারতের রাজধানী নয়াদিল্লির হায়দ্রাবাদ হাউজে ৯০টি দেশের দূতদের উদ্দেশ্যে এ কথা বলেন তিনি।

এ সময় পররাষ্ট্র সচিব বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি ও আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতির বিষয় তুলে ধরেন এবং কূটনীতিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। শনিবার (২৫ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে পররাষ্ট্রসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বৈদেশিক নীতির অগ্রাধিকার ও গতিশীলতার কথা তুলে ধরেন। তিনি বিভিন্ন ভূ-রাজনৈতিক সমসাময়িক ইস্যুতে বাংলাদেশের অবস্থান সম্পর্কে রাষ্ট্রদূতদের অবহিত করেন। তিনি গত ১৫ বছরে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের কথা তুলে ধরেন।

এসময় পররাষ্ট্রসচিব বাংলাদেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি এবং আগামী সাধারণ নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে বলেন, গণতান্ত্রিক দেশে নির্বাচনকে একটি উৎসব হিসেবে দেখা হয়। বাংলাদেশের জনগণ এই উৎসবকে আনন্দিত করার জন্য এবং তাদের পছন্দের প্রতিনিধিদের ভোট দিতে এবং গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিতে অধীর আগ্রহে অপেক্ষা করছে। উৎসবমুখর পরিবেশে ভোটারদের অংশগ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন বদ্ধপরিকর।

মাসুদ বিন মোমেন এ অঞ্চল এবং এর বাইরে শান্তি ও স্থিতিশীলতার জন্য রোহিঙ্গাদের নিরাপদ ও টেকসই প্রত্যাবাসন নিশ্চিত করার মাধ্যমে রোহিঙ্গা সংকট সমাধানে ৯০ দেশের দূতদের সমর্থন কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ