Search
Close this search box.

প্রার্থিতা ফিরে পেতে ইসিতে আপিল শুরু

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থিতা ফিরে পেতে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাদপড়াদের আবেদন গ্রহণ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের সামনে অস্থায়ী ক্যাম্পে এ আবেদন গ্রহণ শুরু করে ইসি। আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ চলবে। এরপর ১০ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর আপিল শুনানির মাধ্যমে রায় ঘোষণা করা হবে।

এর আগে সোমবার (৪ ডিসেম্বর) প্রার্থীদের মনোনয়নপত্র যাছাই-বাছাই শেষ হয়। যাচাই-বাছাই শেষে ৭৩১ জনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে ইসি। পরে আপিল দায়ের, শুনানি ও নিষ্পত্তি সংক্রান্ত নোটিশ জারি করা হয়।

ইসি সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তারা মঙ্গলবার (৫ ডিসেম্বর) থেকে আপিল করতে পারবেন। এ বিষয়ে আপিল শুনানি চলবে ৯ ডিসেম্বর পর্যন্ত। সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে নিবাচন ভবনে আপিল আবেদন করা যাবে।

আপিল করার জন্য ১১টি অঞ্চলকে ভাগ করে ১১টি বুথ নির্ধারণ করা হয়েছে বলেও জানায় ইসি।

ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর।

রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনি প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ