Search
Close this search box.

ঝড়ে যাদের ঘরবাড়ি নষ্ট হয়েছে, তাদের ঘর করে দেয়া হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধারাবাহিকভাবে গণতন্ত্র আছে বলেই দুর্যোগ কবলিত মানুষের পাশে দাঁড়াতে পারছে সরকার। ঘূর্ণিঝড় রিমালের জলোচ্ছাস ছিল অস্বাভাবিক উল্লেখ করে তিনি আরো বলেন, যাদের ঘর বাড়ি নষ্ট হয়েছে, তাদের ঘর করে দেবেন তিনি।

এছাড়াও প্রধানমন্ত্রী বলেন, বর্ষার আগে ক্ষতিগ্রস্ত বাঁধ নির্মাণের প্রতিশ্রুতিও দেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। ঘুর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত ও দুর্যোগকবলিত উপকূল হেলিকপ্টারে ঘুরে দেখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সংক্ষিপ্ত বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার (৩০ মে) বেলা সাড়ে ১২টায় তাকে বহনকারী হেলিকপ্টারটি পটুয়াখালীর কলাপাড়ায় অবতরণ করে। বেলা পৌনে একটায় সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ মাঠে উপস্থিত হন শেখ হাসিনা। বানভাসি মানুষের মাঝে ত্রাণ সামগ্রী তুলতে দেন তিনি। 

পরে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এবার মাঠে ফসল ছিল না। তারপরেও মানুষের সম্পদ নানাভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বাঁধ ভেঙ্গে গেছে। দ্রুতই এসব পুননির্মাণের প্রতিশ্রুতি দেন সরকার প্রধান। প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষ যাতে খাবারের জন্য কষ্ট না পায়, সে ব্যবস্থা করেছে সরকার। বলেন, আওয়ামী লীগ সরকার দক্ষিণাঞ্চলের যোগাযোগে অভূতপূর্ব উন্নয়ন করেছে বলেই এটি সম্ভব হয়েছে।

দক্ষিণাঞ্চলের মানুষের জন্য পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র, তৃতীয় বন্দর পায়রা এবং সেনানিবাসসহ নানা উন্নয়নের কথাও তুলে ধরেন শেখা হাসিনা। 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ