Search
Close this search box.

প্রধান উপদেষ্টার সঙ্গে ভারতের হাইকমিশনারের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার: প্রবল বৃষ্টিপাত ও ভারতের দুম্বুর বাঁধ থেকে পানি ছাড়ার কারণে বাংলাদেশের সিলেট, কুমিল্লা, ফেনী, লক্ষ্মীপুরসহ পূর্ব সীমান্ত লাগোয়া জেলাগুলি প্রায় পানির নীচে। দেশের অধিকাংশ মানুষ ও গণমাধ্যমের ধারণা ভারতের ত্রিপুরার দুম্বুর বাঁধ হঠাতই কোনো প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই খুলে দেয়ায় সংশ্লিষ্ট  অঞ্চলে ভয়াবহ আকার ধারণ করে বন্যা পরিস্থিতি। সামাজিক মাধ্যমগুলিতে চলছে ভারতের ব্যাপক সমালোচনা।

এ পরিস্থিতির মধ্যে প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের সঙ্গে দেখা করেছেন ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা। যদিও দূতাবাস সূত্র একে সৌজন্য সাক্ষাত বলছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকাল ৪টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ভারতের হাইকমিশনার গিয়ে প্রধান উপদেষ্টার সঙ্গে ওই সৌজন্য সাক্ষাৎ করেন।

এর আগে  সকাল থেকে দুপুর পর্যন্ত প্রধান উপদেষ্টার সঙ্গে অন্যান্য উপদেষ্টাদের বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠক শেষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান জানিয়েছিলেন, বন্যার বর্তমান ও পূর্বের পরিস্থিতি এবং ভবিষ্যতে কীভাবে নিয়ন্ত্রণ করা যায় তা নিয়ে ভারতের হাইকমিশনারের সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ