Search
Close this search box.

বন্যায় মৃত্যু বেড়ে ২৩, পানিবন্দি ১২ লাখ পরিবার

স্টাফ রিপোর্টার

টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা ঢলে ১১ জেলায় সৃষ্ট স্মরণকালের ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। সোমবার (২৬ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

বন্যা পরিস্থিতির হালনাগাদ তথ্য তুলে ধরে মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্যাকবলিত ফেনী, কুমিল্লা, চট্টগ্রাম, খাগড়াছড়ি, নোয়াখালী, মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, সিলেট, লক্ষ্মীপুর ও কক্সবাজারের ৭৪ উপজেলার ৫৫০ ইউনিয়ন ও পৌরসভায় এখনো পানিবন্দি ১২ লাখ ৩৮ হাজার ৪৮টি পরিবার। পাশাপাশি আকস্মিক এ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন ৫৭ লাখ এক হাজার ২০৪ জন।

এদিকে সোমবার পর্যন্ত বন্যায় ২৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে কুমিল্লায়। দক্ষিণপূর্বাঞ্চলের এই জেলায় বন্যায় ৬ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি চট্টগ্রামে বন্যায় ৫ জন মারা গেছেন।

অন্যদিকে, নোয়াখালীতে বন্যায় ৫ জন এবং কক্সবাজারে ৩ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, খাগড়াছড়ি ও লক্ষ্মীপুরে বন্যায় একজন করে মোট ৪ জন মারা গেছেন। এ ছাড়া মৌলভীবাজারে ২ জন নিখোঁজ রয়েছে

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার পর্যন্ত ৩ হাজার ৮৩৪টি আশ্রয়কেন্দ্রে ঠাঁই নিয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৫২৩ জন। পাশাপাশি বন্যাকবলিত ১১ জেলার ক্ষতিগ্রস্তদের চিকিৎসা সেবা দিতে ৬৪৫টি মেডিকেল টিম কাজ করছে। অন্যদিকে বন্যাকবলিত এলাকা থেকে এখন পর্যন্ত ২৮ হাজার ৯০৭টি গবাদি পশুকে নিরাপদ আশ্রয়ে নেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ