Search
Close this search box.

কাজে যোগ দিলেন নতুন পররাষ্ট্র সচিব জসীম উদ্দিন

স্টাফ রিপোর্টার: নতুন পররাষ্ট্র সচিব হিসেবে কাজে যোগ দিয়েছেন মো. জসীম উদ্দিন। রোববার (৮ সেপ্টেম্বর) কাজে যোগ দেন তিনি। পররাষ্ট্র সচিব হিসেবে মাসুদ বিন মোমেনের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে অন্তর্বর্তী সরকার। তার স্থলে নতুন পররাষ্ট্র সচিব করা হচ্ছে রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে। ২ সেপ্টেম্বর এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

১৩ ব্যাচের কর্মকর্তা জসিম উদ্দিন বিসিএস পরীক্ষায় পররাষ্ট্র ক্যাডারে তৃতীয় স্থান অধিকার করেন। ১৯৯৩ সালে চাকরিতে যোগ দেয়ার পর টোকিও, দিল্লি, ওয়াশিংটন ও ইসলামাবাদে বিভিন্ন পদে কর্মরত ছিলেন। এ ছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়ে দক্ষিণ এশিয়া ও পূর্ব এশিয়ার অনুবিভাগের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৫ সালে রাষ্ট্রদূত হিসেবে গ্রিস এবং পরবর্তী সময়ে কাতারে রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

মাসুদ বিন মোমেনের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে এবং ২ সেপ্টেম্বর থেকে তিনি অবসোরত্তর ছুটিতে যান। তিনি ২০২০ সালের জানুয়ারিতে দায়িত্ব নেন এবং স্বাভাবিক নিয়মে ২০২২ সালের ডিসেম্বরে তার অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা ছিল। কিন্তু ওই সময়ে দুই বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়। সেই হিসাবে তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা এ বছরের ৫ ডিসেম্বর।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ