Search
Close this search box.

গণতান্ত্রিক চেতনার আলোকে জাতীয় নির্বাচন হবে- কৃষিমন্ত্রী

স্টাফ রিপোর্টার- বাংলাদেশের জন্য যুক্তরাষ্ট্র যে ভিসানীতি ঘোষণা করেছে, তা নিয়ে হতাশ হওয়ার কিছু নেই এবং উদ্বেগের কিছু নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেছেন, ‘আমরা যেটি চাই সুন্দর নির্বাচন, গণতান্ত্রিক চেতনার আলোকে সেটা হবে।

শনিবার দুপুরে টাঙ্গাইল জেলা যুবলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রাজ্জাক এসব কথা বলেন।

মার্কিন ভিসানীতির প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘আমেরিকা কোনো স্যাংশন (নিষেধাজ্ঞা) দেয়নি। আগামী নির্বাচন যেন সুষ্ঠু হয় সে ব্যাপারে তারা ভূমিকা রাখবে বলেছে। কেউ যদি নির্বাচনকে ঘিরে সন্ত্রাস করে—যেটি ২০১৩-২০১৪ সালে করেছে, ২০১৫ সালে করেছে—সেই ধরনের ঘটনা যেনো পুনরায় না হয়। সব মানুষ যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে, সুন্দর-সুষ্ঠু একটা নির্বাচন হবে। প্রধানমন্ত্রী বলেছেন, আগামী নির্বাচন সুষ্ঠু করতে হবে।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলে, আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে আমাদের ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে। এখন প্রধানমন্ত্রীর উন্নয়ন সবার প্রশ্নের উর্ধ্বে।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, ‘এখনো সময় আছে চরিত্র বদলান, নাহলে কিন্তু বিদেশেও পালাতে পারবেন না। এ দেশের মানুষ আপনাদের ওপর চড়াও হবে। এরপর গণধোলাই খেতে হবে, নির্বাচন বানচালের চেষ্টা করলে। আমেরিকার ভিসানীতিতে সুষ্ঠু নির্বাচনের কথা বলা হয়েছে, কোনো অসাংবিধানিক সরকারের হাতে ক্ষমতা ছেড়ে দিতে বলেনি।’

সম্মেলনে জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য তারানা হালিম, যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ অন্যরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ