Search
Close this search box.

আমরা একা নই, পশ্চিমা বিশ্ব আমাদের সাহায্য করছে: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, তারা একা না। গণতন্ত্রে বিশ্বাসী, প্রতিশ্রুতিবদ্ধ পশ্চিমা বিশ্ব তাদের সাহায্য করছে। রোববার (১৫ অক্টোবর) রাজধানীর লেকশোর হোটেলে এক সেমিনারে ফখরুল এ কথা জানান।

ইতোমধ্যে এই লড়াইয়ে অনেক প্রাণ গেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সহস্রাধিক মানুষ বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। ৪৫ লাখ নেতা–কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে। এতে এটাই প্রমাণ করে যে এ দেশের মানুষ গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার জন্য তার সমস্ত ত্যাগ স্বীকার করার জন্য প্রস্তুত।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনা চাইলেন যে, বিনা ভোটারেই তিনি নির্বাচিত হবেন, সেটা তো হবে না। ২০১৪ তে যেটা পেরেছেন, ২০১৮ তে যেটা করতে পেরেছেন; ২০২৪ সালে সেই নির্বাচন আপনি করতে পারবেন না। কারণ মানুষ যেভাবে ঘুরে দাঁড়িয়েছে, সেটা আর সম্ভব হবে না।

মির্জা ফখরুল ইসলাম আরও বলেন, আজকে প্রধানমন্ত্রী বেআইনিভাবে ক্ষমতা জবরদখল করে, রাষ্ট্রকে ব্যবহার করে জোর করে বসে আছেন। তিনি এবারও একই কায়দায় নির্বাচন করার সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন।

ফখরুল বলেন, ‘নির্বাচন তো আমরাও চাই। কিন্তু সেই নির্বাচন এমন হতে হবে যেখানে জনগণ তাদের অধিকার প্রয়োগ করতে পারবে।’

তিনি আরও বলেন, ‘দেশের মানুষ গণতন্ত্র ফিরিয়ে আনতে সংগ্রাম করছে। আমরা সমস্ত রাজনৈতিক দলগুলোকে সঙ্গে নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করতে রাস্তায় নেমে গেছি।

খালেদা জিয়া প্রসঙ্গে ফখরুল বলেন, ‘এত অসুস্থতার মধ্যে, নির্যাতনের মধ্যে আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া এখনো নতি স্বীকার করেননি। তাই আমি বিশ্বাস করি আমাদের লড়াই অবশ্যই সফল হবে এবং আমরা গণতন্ত্রকে মুক্ত করতে সক্ষম হব।

 

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ