Search
Close this search box.

শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে গণতন্ত্রের প্রতি কমিটমেন্ট রাখেনি ভারত: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে গণতন্ত্রের প্রতি কমিটমেন্ট রাখেনি ভারত।  মঙ্গলবার (২০ আগস্ট) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এই কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ছাত্র জনতার অভ্যুত্থানের মধ্য দিয়ে সরকারের পতন হয়েছে। শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছে। ভারত আশ্রয় দিয়েছে।এখন ভারতে বসে এই বিপ্লবকে নস্যাৎ করার চক্রান্ত শুরু হয়েছে। তবে দেশের মানুষ শেখ হাসিনার অপরাধ খাটো করে দেখে না।

তিনি বলেন,  গত ১৫ বছরে গণতন্ত্র ধ্বংস করেছে, মানবাধিকার, আইনের শাসন ভূলুণ্ঠিত করেছে। ১৮ লাখ কোটি টাকা ঋণের বোঝা চাপিয়েছে। ১০০ মিলিয়ন ডলার পাচার করেছে। গণতন্ত্রের প্রতি ভারত তার কমিটমেন্ট রক্ষা করেনি।

এছাড়া জঞ্জাল দূর করে দ্রুত সময়ের মধ্যে নির্বাচন দেয়ার অন্তর্বর্তী সরকারকে আহ্বান জানান বিএনপির মহাসচিব।

এই সময় নবনিযুক্ত স্থায়ী কমিটির সদস্য হাফিজ উদ্দিন আহমেদ বলেন, সংগ্রামের শুরু করেছিলো বিএনপি। বৈষম্যবিরোধী আন্দোলন চূড়ান্ত ফলাফলের দিকে নিয়ে গেছে। মানবাধিকার যাতে লঙ্ঘিত না হয় তার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো। সেনাবাহিনী কোন স্বৈরাচারের পাশে থাকবে না, ভবিষ্যতে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ