Search
Close this search box.

পাহাড়ি জনগোষ্ঠীর উপর হামলার নিন্দা জানিয়েছে গণসংহতি আন্দোলন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়িতে পাহাড়ি জনগোষ্ঠীর উপর হামলা, লুটপাট ও গুলিবর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণসংহতি আন্দোলন। একই সঙ্গে অবিলম্বে হামলা-লুটপাটকারীদের গ্রেফতার ও বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে দলটি।

 

শুক্রবার (২০ সেপ্টেম্বর) গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

 

বিবৃতিতে তারা বলেন, মোটরসাইকেল চুরির অভিযোগে মামুন নামের একজনকে মব জাস্টিস করে হত্যা করা হয়। আমরা অবিলম্বে এই হত্যাকাণ্ডের সাথে যুক্তদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি। এই হত্যাকে কেন্দ্র করে পাহাড়ি জনগোষ্ঠীর উপর উদ্দেশ্য প্রণোদিত হামলা, বাড়িঘর ও দোকানপাটে অগ্নিসংযোগ-লুটপাট  ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে যাতে এখন পর্যন্ত ৩ জন নিহত হয়েছেন। আমরা হামলা-লুটপাট, অগ্নিসংযোগ ও লুটপাটের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে দোষীদের গ্রেফতার ও বিচারের দাবি জানাচ্ছি।

 

বিবৃতিতে আরও বলা হয়- সকল জাতিসত্তার মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করাকে রাষ্ট্রের অগ্রাধিকার বিবেচনা করা একটা গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার ন্যূনতম শর্ত। কাজেই বাংলাদেশের জন্য নতুন গণতান্ত্রিক বন্দোবস্ত প্রতিষ্ঠারও শর্ত সকল জাতিসত্তার বৈচিত্র্য ও অধিকার রক্ষা করা। আমরা এই কাজে জাতি, ধর্ম নির্বিশেষে সকলের ঐক্য প্রতিষ্ঠার আহ্বান জানাই।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

সর্বশেষঃ