Search
Close this search box.

ঝুম বৃষ্টিতে নগরজীবনে স্বস্তি

ঝুম বৃষ্টিতে নগরজীবনে স্বস্তি

স্টাফ রিপোর্টার – টানা কয়েকদিন তীব্র তাপপ্রবাহের পর বৃষ্টির দেখা পায় রাজধানীবাসী। বৃহস্পতিবার হালকা বৃষ্টির পর শুক্রবার দিনের প্রথমভাগেই রাজধানীতে ঝরেছে ভারী বৃষ্টি। তাতে তাপমাত্রা যেমন কমেছে, তেমনি স্বস্তি ফিরেছে নগরজীবনে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক বলেন, রাজধানী ঢাকায় ও পার্শ্ববর্তী এলাকায় শুরু হওয়া স্বস্তির বৃষ্টি কয়েক ঘণ্টা চলতে পারে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকাসহ রংপুর ও দিনাজপুরে, কুড়িগ্রাম, গাইবান্ধা, ময়মনসিংহ, নেত্রকোণা, নওগাঁসহ দেশের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হয়েছে। সঙ্গে হালকা থেকে মাঝারি ঝড়ো হাওয়া হয়েছে। দেশের রাজশাহীসহ উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় চলমান তাপপ্রবাহ অব্যাহত আছে। তবে দেশের সার্বিক তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কমেছে।

এদিকে শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু চট্টগ্রাম উপকূল পর্যন্ত অগ্রসর হয়েছে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায়, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, রাজশাহী, নওগাঁ, সিরাজগঞ্জ, নেত্রকোণা ও সিলেটজেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া দেশের সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ