Search
Close this search box.

রমিজ রাজা পিসিবি ত্যাগ করলে ফিরবেন আমির!

রমিজ রাজা পিসিবি ত্যাগ করলে ফিরবেন আমির!

স্পোর্টস ডেস্ক ॥ পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির বলেছেন, ‘আপনারা সবাই আমার সম্পর্কে রমিজ রাজার মতামত জানেন। তাই আমি মনে করি না যে অবসর থেকে ফিরে আসার কথা বিবেচনা করার এটাই সঠিক সময়। রমিজ রাজা যখন পিসিবি ত্যাগ করবেন, প্রয়োজন হলে আমি আবার দলে ফেরার ঘোষণা দেবো।’

দুর্নীতি কিংবা স্পট ফিক্সিংয়ের বিপক্ষে রমিজ রাজার বর্তমান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অবস্থান ‘জিরো টলারেন্স’। পিসিবির দায়িত্ব নেওয়ার আগে থেকে রমিজ দুর্নীতির বিপক্ষে জিরো টলারেন্সের কথা বলেছিলেন। ক্ষমতায় এসেও সেটা মেনে চলেছেন তিনি।

ফলে ২০২০ সালে মিসবাহ উল হক ও ওয়াকার ইউনিস দায়িত্বে থাকাকালীন অবস্থায় অবসর নেওয়া মোহাম্মদ আমির, রমিজ রাজা দায়িত্ব থাকা অবস্থায় আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সম্ভাবনা নেই একদমই। এই বাঁহাতি পেসার নিজেও জানিয়েছেন সেই কথা।

সম্প্রতি পাকিস্তানি গণমাধ্যম ‘শামা টিভি’-তে দেওয়া এক সাক্ষাৎকারে আমির নিজেই জানিয়েছেন, রমিজ রাজা পিসিবি সভাপতির দায়িত্ব ছাড়লেই আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তিনি।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিশেষ আস্থাভাজন হিসেবেই পিসিবি সভাপতির দায়িত্ব পান রমিজ। ফলে এপ্রিলে ইমরান খান পদত্যাগ করার পর ধারণা করা হয়েছিল, রমিজও সম্ভবত ক্ষমতা ছেড়ে দেবেন। তবে নিজের জায়গা থেকে সরেননি রমিজ রাজা।

আমির বলেছেন, ‘আপনি যদি তার পুরানো ভিডিওগুলো দেখেন, সেখানে তিনি বলেছিলেন যে ইমরান খান চলে গেলে তিনি এক মিনিটও থাকবেন না। চলে যাওয়ার বিষয়ে তার অবস্থান এখন বদলে গেছে। যাই হোক না কেন, তিনি তার ক্ষমতা ছাড়বেন না। কারণ, প্রত্যেকে একটি শক্তিশালী অবস্থানে থাকতে পছন্দ করে। তাকে উপভোগ করতে দিন।’

পাকিস্তানের হয়ে ৩৬ টেস্ট, ৬১ ওয়ানডে এবং ৫০ টি-টোয়েন্টি ম্যাচ খেলা ২৮ বছর বয়সী আমির মানসিক অত্যাচারের শিকার হয়েছেন জানিয়ে অবসর নিয়েছিলেন। মূলত ২০১০ সালে স্পট ফিক্সিং করায় পরবর্তী ৫ বছর মানসিকভাবে অনেক অত্যাচারের শিকার হয়েছেন বলে জানিয়েছেন আমির।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ