Search
Close this search box.

৭১তম শতক করা কোহলির সঙ্গে রোহিতের খুনসুটি

৭১তম শতক করা কোহলির সঙ্গে রোহিতের খুনসুটি

স্পোর্টস ডেস্ক – অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে ৭১তম শতকের দেখা ফেললেন বিরাট কোহলি। চলতি এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে শতক তুলে নেন এই ব্যাটসম্যান। ৫৩ বলে শতক পূর্ণ করে শেষ পর্যন্ত ৬১ বলে ১২২ রানে অপরাজিত থাকেন কোহলি।

ম্যাচ শেষে অতি আকাঙ্খিত ৭১তম শতক নিয়ে এদিন অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে মাঠেই সাক্ষাৎকার দেন এই তারকা ক্রিকেটার। যেখানে দুইজনের মধ্যে খুনসুটি এবং দারুণ রসায়নের চিত্রও ফুটে ওঠে। দুইজনের সেই ভিডিও ভারতীয় ক্রিকেট বোর্ড নিজেদের পেজে এবং ওয়েবসাইটেও প্রকাশ করেছে। নিজেদের মধ্যে চলমান সাক্ষাৎকারে রোহিত প্রথমে কোহলির উদ্দেশ্যে বলা শুরু করেন।

ভারতীয় অধিনায়ক বলেন, আমার সঙ্গে রয়েছেন বিরাট কোহলি। পুরো দেশ আপনার ৭১তম শতকের অপেক্ষা ছিল। আমার মনে হয় তাদের থেকেও বেশি অপেক্ষায় ছিলেন আপনি। আমাদের জিতে শেষ করতে হতো। সেই দিক থেকে আপনার ইনিংস খুবই গুরুত্বপূর্ণ। আপনার ইনিংস থেকে অনেক কিছু দেখতে পেলাম। খুব ভালো শট দেখলাম। সঠিক বোলারকে খেললেন। এই ইনিংস নিয়ে আপনি কিছু বলুন। কেমনভাবে শুরু করলেন, কীভাবে খেললেন?

রোহিতের কথার উত্তরে কিছুটা খুনসুটি করে কোহলি বলেন, আমার সঙ্গে প্রথমবারের মতো এত শুদ্ধ হিন্দিতে কথা বলছে। রোহিতও হেসে বলেন, ভেবেছিলাম হিন্দি এবং ইংরেজি মিলিয়ে বলব। কিন্তু হিন্দিতে কথা বলতে শুরু করতে ছন্দ পেয়ে গেলাম, তাই ভাবলাম হিন্দিতেই বলে ফেলি।

এরপর নিজের ইনিংস নিয়ে কোহলি বলেন, আমি নিজেই আসলে আশা করিনি। আমি টুর্নামেন্টের শুরুতে কিছুটা শকড ছিলাম। তবে আমার মনে হয়, এতদিন পর এই ফরম্যাট দিয়ে আমি শতক পাব এটা আশা করিনি। আমি অবাক, তবে আমি দলের প্রতি কৃতজ্ঞ পাশে থাকার জন্য।

এ ছাড়াও ৬ মিনিট ৫৬ সেকেন্ডের ইন্টারভিউতে দুইজনে পরবর্তীতে আরও অনেক আলোচনা করেন। যেখানে কোহলি আরও যোগ করেন, আমরা কথা বলছিলাম কীভাবে এই ম্যাচটা খেলব। এশিয়া কাপ থেকে আমরা ছিটকে গিয়েছি। তার পরেও মাঠে নেমে নিজেদের সেরাটা দিতে হতো। আমাদের সকলের লক্ষ্য অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপ। এশিয়া কাপ গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। এখানে আমরা নকআউটে খেলার অভিজ্ঞতা পেয়ে গেলাম। এখান থেকে শিক্ষা নিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ