Search
Close this search box.

ব্যর্থ সাকিব, বিদায় গায়ানার

ব্যর্থ সাকিব, বিদায় গায়ানার

স্পোর্টস রিপোর্টার – ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) শেষ হয়ে গেল সাকিব আল হাসানের মিশন। গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স যে দ্বিতীয় কোয়ালিফায়ারে হেরে গেছে। ফাইনালে উঠতে পারেনি। শেষ ম্যাচটিতে ব্যর্থ হয়েছেন সাকিব। বিদায় হয়েছে গায়ানার।

লীগ পর্বে টানা দুই ম্যাচে সেরা খেলোয়াড় হয়েছিলেন সাকিব। তবে দুই কোয়ালিফায়ারে ব্যর্থ হয়েছেন এই অলরাউন্ডার। তাতে গায়ানাও দুই ম্যাচেই হেরেছে। পয়েন্ট তালিকায় সেরা দুইয়ে থেকে লীগ পর্ব অতিক্রম করে প্রথম কোয়ালিফায়ারে হারের পর দ্বিতীয় কোয়ালিফায়ারে ৩৭ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে সাকিবের দল গায়ানা।

গায়ানার প্রোভিন্স স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিং করতে নামে সাকিবের দল। বল হাতে নেমে জ্যামাইকা তালাওয়াহের ব্যাটারদের ঝড়ের মুখে পড়ে গায়ানার বোলাররা। শামার ব্রুকস খেলেছেন ৫২ বলে ১০৯ রানের হার না মানা ইনিংস। ইমাদ ওয়াসিম অপরাজিত থাকেন ১৫ বলে ৪১ রানে। ২৩ বলে ৩৭ রান করেন অধিনায়ক রভম্যান পাওয়েল। ২০ ওভার শেষে তাঁদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ২২৬ রান। বল হাতে কোনো উইকেটের দেখা পাননি সাকিব, ৩ ওভারে দিয়েছেন ৩০ রান। দুটি উইকেট পেয়েছেন রোমারিও শেফার্ড। ওডিন স্মিথ ৪ ওভারে দিয়েছেন ৬৪ রান। ২২৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ২০ ওভারে ১৮৯ রানে থামে সাকিবের গায়না। ব্যাট হাতেও ব্যর্থ ছিলেন সাকিব। ৬ বলে ৫ রান করে আউট হয়েছেন তিনি। ফাইনালে মুখোমুখি হবে বার্বাডোজ ও জ্যামাইকা তালাওয়াহ।

লীগে সাকিব ৬টি ম্যাচ খেলেছেন। এ লীগে খেলার জন্য সংযুক্ত আরব আমিরাতেও দেশের হয়ে সিরিজ খেলতে যাননি সাকিব। ব্যাট হাতে ৬ ম্যাচে ১৫.৬৬ গড়ে একটি হাফসেঞ্চুরিসহ ৯৪ রান করেছেন। বল হাতে উইকেট নিয়েছেন ৮টি। এ নৈপুন্য নিয়েই এবার সিপিএল পর্ব শেষ করেছেন সাকিব।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ