Search
Close this search box.

বাংলাওয়াশ সিরিজের ট্রফি উন্মোচনেও নেই সাকিব

ত্রিদেশিয় সিরিজের ট্রফি উন্মোচনে নেই সাকিব

স্পোর্টস রিপোর্টার – টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশিয় সিরিজ খেলবে বাংলাদেশ। আর একদিন পর ৭ অক্টোবর থেকে সিরিজে বাংলাদেশের মিশন শুরু হবে। এরআগে সিরিজের ট্রফি উন্মোচন হয়। সেই ট্রফি উন্মোচনেও নেই অধিনায়ক সাকিব আল হাসান। খেলা শুরু হতে আর খুব বেশি সময় নেই। কিন্তু এখনও দলের সঙ্গে যোগ দেননি সাকিব। এরআগে আনুষ্ঠানিক ফটোসেশনেও সাকিব ছিলেন না।

এই সিরিজের অফিসিয়াল নাম রাখা হয়েছে ‘বাংলা ওয়াশ’। সিরিজের নাম ও লোগো উন্মোচন করেছে ডিটারজেন্ট ব্র্যান্ড ‘বাংলা ওয়াশ’র মাদার কোম্পানি এএইচএন লিমিটেড। বাংলাকে উপজীব্য করেই এই সিরিজের নাম ‘বাংলা ওয়াশ’ দেওয়া হয়েছে বলে জানানো হয় এএইচএন লিমিটেডের পক্ষ থেকে। এএইচএন গ্রুপের বিক্রয় ও বিপনন বিভাগের পরিচালক মাহবুবুল কবীর মুরাদ বলেছেন, আমাদের জন্য অন্ত্যন্ত গৌরবের বিষয় যে সিরিজের নাম ও লোগো বাংলায় লেখা থাকবে। এই সিরিজ আমরা জিতলে তো ট্রফি নিয়েই আসবো। এমনকি পাকিস্তান বা নিউজিল্যান্ড জিতলেও তারা বাংলায় লেখা ট্রফিই সঙ্গে করে নিয়ে যাবে।

বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে ৯ অক্টোবর বেলা ১২টায় নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে। তৃতীয় ম্যাচে ১২ তারিখ আবারও নিউজিল্যান্ডের বিপক্ষে সকাল ৮টায় লড়বে বাংলাদেশ দল। সবশেষ ১৩ অক্টোবর সকাল ৮টায় গ্রুপপর্বে সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

ত্রিদেশিয় সিরিজটি হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতিমূলক সিরিজ। সাকিবের পরিবর্তে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ও পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সাথে ট্রফি উšে§াচনে উপস্থিত থাকেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের সহ অধিনায়ক নুরুল হাসান সোহান।

সিরিজে ৭ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে, ৯ অক্টোবর স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে, ১২ অক্টোবর আবার নিউজিল্যান্ডের বিপক্ষে এবং ১৩ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ম্যাচ রয়েছে। তিন দলের সিরিজে পয়েন্ট তালিকায় সেরা দুই দল খেলবে ফাইনাল। ১৪ অক্টোবর ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই সিরিজের মোট সাতটি ম্যাচের সবগুলোই হবে ক্রাইস্টচার্চের হাগলি ওভালে। প্রত্যেক দলই একে অপরের বিপক্ষে খেলবে দুটি করে ম্যাচ।

এই সিরিজ শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু করবে বাংলাদেশ। ১৭ অক্টোবর আফগানিস্তান ও ১৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের আসল লড়াই শুরু হবে। ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু করবে বাংলাদেশ।

দলের সঙ্গে সাকিবের এমন দূরত্ব বজায় অবশ্য নতুন নয়। খুব গুরুত্বপূর্ণ ম্যাচ না হলে জাতীয় দলের জার্সি গায়ে চড়াতে চান না তিনি। ব্যক্তিগত কারণ দেখিয়ে বারবার নেন বিশ্রাম। বাংলাদেশের সবশেষ ৫ টেস্ট সিরিজের দুটিই খেলেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। সবশেষ ৫ ওয়ানডে সিরিজেরও ২টিতে অনুপস্থিত ছিলেন তিনি। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাংলাদেশের খেলা ৪ টি-টোয়েন্টি সিরিজের দু’টি খেলেননি টাইগার বাহিনীর সেরা তারকা।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ (সিপিএল) খেলার জন্য সবশেষ সংযুক্ত আরব আমিরাত সফরে যাননি সাকিব। ইউএই থেকে ফিরে গত ৩০শে সেপ্টেম্বর ত্রি-দেশীয় সিরিজ খেলতে দেশ ছাড়ে টাইগাররা। এই টুর্নামেন্ট শেষে সরাসরি অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ। অর্থাৎ, বিশ্বকাপের আগে দেশে ফেরা হচ্ছে না আফিফ-সোহানদের। বিশ্বকাপ যাত্রার আগে রীতি অনুযায়ী দলীয় ফটোসেশন অনুষ্ঠিত হয়। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনও করা হয় অধিনায়ককে নিয়ে। সাকিব সিপিএল খেলতে যাওয়ায় এবার সেসবের কিছুই হয়নি। এবার ফটোসেশনেও নেই সাকিব।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ