Search
Close this search box.

ইতিহাস গড়ে সাকিব বললেন, ম্যাচ জয়ের জন্য কৃতিত্ব আমরা পেতেই পারি

স্পোর্টস রিপোর্টার – প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৩০০ উইকেট শিকারের মাইলফলক ছুঁয়ে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ সেরার পুরস্কার জয়ের পর খেলা শেষে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব বলেন, গত ৫-৭ বছরে আমরা দেশের মাঠে খুব ভালো খেলেছি। দুর্ভাগ্যজনকভাবে এই সিরিজ হেরে গেছি। তবে এই ম্যাচ জয়ের জন্য কৃতিত্ব আমরা পেতেই পারি। দারুণ মানসিকতার পরিচয় দিয়েছি আমরা। খুব সহজেই আমরা ৩-০তে হেরে যেতে পারতাম। কিন্তু আমরা দুর্দান্ত মানসিকতার ছাপ রেখেছি ও শেষ পর্যন্ত লড়েছি। সৌভাগ্যবশত জিততে পেরেছি।

সাকিব আরও বলেন, আমার মনে হয়, ২০-৩০ রানের ঘাটতি ছিল আমাদের। যে অবস্থা ছিল, আরও ২০-৩০ রান করতে পারতাম আমরা। তবে বোলাররা ঠিক করেছিলাম, আমাদের এগিয়ে আসতে হবে ও দলের জন্য নিজেদের মেলে ধরতে হবে। সব বোলার অবদান রাখতে পেরেছে।

বাংলাদেশ ক্রিকেটের রেকর্ডের বরপুত্র সাকিব আল হাসান। দেশের ক্রিকেটের অজস্র রেকর্ড নিজের দখলে নেয়া সাকিব বিশ্বসেরা অলরাউন্ডারের আসনটা দখলে রেখেছেন দীর্ঘদিন। ব্যাটে-বলে সাকিবের নৈপুণ্য দেখা গেল আরও একবার।

প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৩০০ উইকেট শিকারের মাইলফলক ছুঁলেন তিনি। ম্যাচে ১০ ওভার বল করে ৩৫ রান দিয়ে ৪ উইকেট শিকার করে সাকিব এদিন আবির্ভূত হন ইংল্যান্ডের হন্তারকের ভূমিকায়। তার হাত ধরেই বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে ওয়ানডে জয় নিশ্চিত করল টাইগাররা।

অলরাউন্ডার হিসেবেও সাকিব নাম লেখালেন ৬০০০ রান ও ৩০০ উইকেট শিকারি ক্লাবে। শহীদ আফ্রিদি ও সনৎ জয়সুরিয়ার পর তৃতীয় ক্রিকেটার হিসেবে এই মাইলফলক ছুঁলেন বাংলাদেশের অলরাউন্ডার।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ